ছিনতাই হওয়া ৪৪ ড্রাম সয়াবিন তেল চেয়ারম্যান এর ভাইয়ের দোকানে

ছিনতাই হওয়া ৪৪ ড্রাম সয়াবিন তেল চেয়ারম্যান এর ভাইয়ের দোকানে
ছবি: সংগৃহীত

চেয়ারম্যানের ভাইয়ের দোকানে মিললো ছিনতাই হওয়া ৪৪ ড্রাম সয়াবিন তেল উদ্ধার হওয়া সয়াবিন তেল ভর্তি ড্রাম

ময়মনসিংহের ফুলপুরে ট্রাকসহ ছিনতাই করা ৮ হাজার ১৮৪ লিটার সয়াবিন তেল শাহজাহান শাজু নামে এক ব্যবসায়ীর দোকান থেকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের বড় চিলাগাই এলাকার শাহজাহান শাজুর দোকান থেকে ৪৪ ড্রাম তেল উদ্ধার করা হয়। শাহজাহান শাজু ভাইটকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আলালের ভাই।

খোঁজ নিয়ে জানা যায়, ১৫ আগস্ট রাতে নারায়ণগঞ্জ থেকে ১১ হাজার ১৬০ লিটার (৬০ ড্রাম) তেল কিনেন গাজীপুরের মাওনা চৌরাস্তা এলাকার এক ব্যবসায়ী। ওই দিন রাতেই তেল ট্রাকে লোড করে গাজীপুরের মাওনা চৌরাস্তা উদ্দেশ্যে রওনা দেন প্রতিষ্ঠানের ম্যানেজার ফারুক মিয়া। পথে রূপগঞ্জ এলাকায় আসতেই একটি প্রাইভেটকার ট্রাকের পথরোধ করে। প্রাইভেটকারে থাকা কয়েকজন ছিনতাকারী ট্রাকে উঠে ম্যানেজার ফারুক মিয়া, ট্রাকচালক রুহান মিয়া ও সহকারীকে হাত-পা ও মুখ বেঁধে প্রাইভেটকারে তুলেন।

ছিনতাইকারীদের একজন ট্রাক চালিয়ে ময়মনসিংহের ত্রিশালে আসেন। সেখানে ট্রাক থেকে তেল অন্য ট্রাকে নিয়ে ম্যানেজার, চালক ও সহকারীকে সড়কে ফেলে চলে যান ছিনতাইকারীরা। মঙ্গলবার ভোরে ম্যানেজার ফারুক মিয়া ত্রিশাল থানায় সয়াবিন তেল ছিনতাইয়ের বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক জব্দ করে। পরে ম্যানেজার ফারুক মিয়ার কথা মতো বিষয়টি ফুলপুর থানা পুলিশকে জানায় ত্রিশাল থানার পুলিশ।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন জাগো নিউজকে বলেন, ত্রিশাল থানা থেকে বিষয়টি জানানোর পর মঙ্গলবার রাতে ভাইটকান্দি ইউনিয়নের বড় চিলাগাই এলাকার শাহজাহান শাজুর দোকান থেকে ছিনতাই হওয়া ৪৪ ড্রাম সয়াবিন তেল উদ্ধার করি।

ওসি আরও বলেন, গোপন খবরে আমরা আরও জানতে পারি তেল ছিনতাইকারী শেরপুর নকলা উপজেলার বাসিন্দা। তার নামে তেল ছিনতাইয়ের একাধিক মামলা আছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। তবে তদন্তের স্বার্থে নাম ঠিকানা প্রকাশ করেননি তিনি।