জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ঢাবি শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ঢাবি শিক্ষার্থী
গ্রেফতার হওয়া ঢাবি শিক্ষার্থী তালহা/ছবি: তানভীর আহমেদ

তানভীর আহমেদ ,জবি প্রতিনিধি।।গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় মানবিক বিভাগের বি ইউনিটের  ভর্তি পরীক্ষায় শেহজান মাহমুদ নামের এক শিক্ষার্থীর প্রক্সি দিতে এসে ঢাবি শিক্ষার্থী তালহা নামের একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আটক হয়। 

আজ শনিবার( ১৩ আগস্ট ২০২২) দুপুর এক ঘটিকাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ঘটনাটি ঘটে।  

গুচ্ছ পরীক্ষায় সময় সন্দেহজনক মনে করায়, নতুন একাডেমিক ভবন হতে পরীক্ষা শেষে তাকে আটক করা হয় তালহা কে। পরবর্তীতে তার  জবানবন্দি নেওয়া হয়। সে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেয় এবং জসিম উদ্দিন হলের ছাত্র হিসেবে দাবি করে। কেন প্রক্সি দিতে এসেছিল, কত টাকার বিনিময়ে  এসেছিল, তার সাথে আরও কারা জড়িত আছে সে বিষয়ে তথ্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, এ ছেলেকে সন্দেহজনক ভাবে প্রক্টরিয়াল বডির সদস্যরা আটক করে। ওর কাছ থেকে আমরা যা উদ্ধার করেছি প্রাথমিকভাবে তাতে প্রক্সি প্রমাণিত হয় যে সে প্রক্সি দিয়েছে । তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে।

উল্লেখ্য বিষয়ে পুলিশ জানায়,যে বা যারা এই ধরনের প্রতারণার সাথে জড়িত, তদন্ত করে সবার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যার প্রক্সি দিতে প্রতারক কেন্দ্রে এসেছিল তাকেও আইনের আওতায় আনা হবে।