জাতীয় মৎস সপ্তাহঃ বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি

জাতীয় মৎস সপ্তাহঃ বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি

জাহিদুল হাসান জাহিদ। স্টাফ রিপোর্টার।। নীলফামারীর সৈয়দপুরে জাতীয় মৎস সপ্তাহ উৎযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ আগষ্ট) সকাল ১১টায় সৈয়দপুর উপজেলা সিনিয়ার মৎস কর্মকর্তা সানী খান মজলিস এর কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা আয়োজন করা হয়।

এসময় সিনিয়ার মৎস কর্মকর্তা সানী খান মজলিস ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সপ্তাহ ব্যাপী লিখিত কর্মসূচী পাঠ করেন।

লিখিত কর্মসূচীতে রয়েছে,মাইকিং,ব্যানার ফেস্টুন এর মাধ্যমে ব্যাপক প্রচারনা,সাংবাদিক গণের সাথে মতবিনিময় সভা,উপজেলার গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানে জলাশয়ে পোনামাছ অবমুক্ত করণ,মৎস সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন,প্রান্তিক পর্যায়ে মৎস চাষী ও মৎস জীবিদের সাথে স্বাস্থ্য বিধি অনসরণপূর্বক মতবিনিময়,উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান, পুকুরে মাটি ও পানি পরীক্ষা,সুফলভোগীদের প্রশিক্ষণ/বিভিন্ন উপকরণ বিতরণ,ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা পর্য়ায়ে কর্মকর্তাগণের সাথে উপজেলা পর্যায়ে কর্মকর্তাগণের মতবিনিময় ও মৎস সপ্তাহে সমানী করণ।

তিনি সৈয়দপুর উপজেলায় মাছের চাহিদা ও ঘাটতি সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,এই উপজেলায় মাছেরে চাহিদা রয়েছে ৫১২.৫৩ মে.টন আর ঘাটতি রয়েছে ৯৬২.৫৫ টন।

এছাড়াও তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরে জবাব দেন।

এসময় সাংবাদিক ও মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা খগেন্দ্র নাথ রায় উপস্থিত ছিলেন।