জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে লক্ষ্মীপুরে নাগরিক সংলাপ 

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে লক্ষ্মীপুরে নাগরিক সংলাপ 
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।।"জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে সর্বপ্রথম নাগরিক সচেতনতা বাড়াতে হবে। কারণ নাগরিকদের অসচেতনতার কারণেই যতসব অনিয়ম-দুর্নীতির সুযোগ পাচ্ছে ক্ষমতাসীনরা।"
আজ রবিবার বিকেলে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপে উন্মুক্ত আলোচনায় এ বিষয়টি উঠে আসে।
"রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠায়, শুদ্ধাচার চর্চার বিকল্প নেই" এই স্লোগানে এ আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক(সুজন) লক্ষ্মীপুর জেলা কমিটি। এতে সহযোগিতা করে দ্য হাঙ্গার প্রজেক্ট এবং দ্য এশিয়া ফাউন্ডেশন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন এর সভাপতিত্বে এতে উন্মুক্ত আলোচনা করেন- লক্ষ্মীপুর সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক মো. মাইন উদ্দিন পাঠান, সুজন জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক মো. কামাল হোসেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের জেলা সভাপতি অধ্যাপক কার্তিক রঞ্জন সেনগুপ্ত. সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী,হাবিবুর রহমান সবুজ সহ আরও অনেকে।
"শিক্ষা প্রতিষ্ঠানে শৃঙ্খলা বৃদ্ধি করে নতুন প্রজন্মের মাঝে শুদ্ধতার বীজ বপন করা গেলেই সরকারের এই কৌশল সফল হবে বলেও মন্তব্য করেন বক্তারা।"