জন্মদিনের শুভেচ্ছায় অভিনেতা দীপু ইমাম

জন্মদিনের শুভেচ্ছায় অভিনেতা দীপু ইমাম
ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক।।বাংলা সিনেমার স্বর্ণযুগ হারিয়ে যাবার পর তা ফেরাতে আপ্রাণ চেষ্টা করা সিনেমাগুলোর অন্যতম 'ঢাকা এটাক'। ২০১৭ সালের বাংলাদেশি রোমাঞ্চকর নাট্যধর্মী চলচ্চিত্রটি পরিচালনা করেছেন দীপংকর সেনগুপ্ত দীপন এবং রচনা করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সানী সানোয়ার। ব্যাপক সাফল্য নিয়ে বক্স অফিসে সুপার হিট হয়ে নেয়ামত চরিত্রে অভিনয় করে নজরে আসেন অভিনেতা দীপু ইমাম। এর আগেও তিনি অনেক নাটক সিমেনায় অভিনয় করেছেন। দীপু ইমামের প্রাঞ্জল অভিনয় সহজেই দর্শকের মন জয় করে ফেলে। 

এর পর একে একে কাজ করে চলেছেন বড় বাজেটের বেশ কিছু সিনেমায় এর মধ্যে অপারেশন সুন্দরবন, মিশন এক্সট্রিম, ব্লাকওয়ার, ঢাকা২০৪০, গিরগিটি এবং ডি অন্যতম। 
সিনেমা ছাড়াও টিভি নাটকেও রয়েছে তার উপস্থিতি বেকারত্বের সৌরভ, বালিঘর, অলরাউন্ডার, অদ্ভুত, শান্ত কুঠির, অদ্ভুতুরে বইঘর ও  স্বপ্ন ঘুড়ি উল্লেখযোগ্য কাজ। 

তিনি এখন বর্তমান সময়ে বাংলা সিনেমা এবং নাটকে একজন পরিচিত মুখ। মঞ্চ নাটক থেকে সিনেমায় আসা গুণী এই শিল্পীর আজকে জন্মদিন।

অভিনেতা দিপু ইমামের জন্ম ১৯৭৩ সালের ১০ই সেপ্টেম্বর ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলায়। ছোট বেলা থেকেই নিজ এলাকায় বেড়ে উঠা পরে ১৯৯০ সালে মাধ্যমিক পাশ করে ঢাকায় এসে নাট্য সংগঠনে যোগ দেন তিনি। অনেকদিন এই সংগঠনে থেকে ২০১৫ সালে ঢাকা এটাকের মাধ্যমে রুপালি পর্দার নাম লেখান। 
 
সিনেমার পর্দা এবং বাস্তব জীবনে সবসময় রসিক এবং  সদা হাস্যোজ্জ্বল আড্ডাবাজ মানুষটি কখন একজনের মনে স্থান করে তা বোঝার আগেই তিনি মনের ঘরে বসবাস শুরু করেন। 

আগামী ২৩ই সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসছে তাঁর সিনেমা অপারেশন সুন্দরবন। জন্মদিনে এই গুনী শিল্পীর জন্যে অনেক শুভকামনা।