জবিতে চালু হচ্ছে চক্রাকার বাস সার্ভিস

জবিতে চালু হচ্ছে চক্রাকার বাস সার্ভিস
জবি প্রতিনিধি।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বিশেষ যাতায়াত সুবিধা দিতে চক্রাকার বাস সার্ভিস চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ক্রয় করা দ্বিতল বাসটির মাধ্যমে আগামী (রোববার) থেকে এই সার্ভিস দেওয়া হবে। প্রতিদিন দুপুর ও সন্ধ্যায় নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদের নিয়ে গন্তব্যে ছুটবে বাসটি।
(বৃহস্পতিবার) জবির পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৯ মে থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত দ্বিতল বাসটি দুপুর দেড়টায় ও সন্ধ্যা সাড়ে ৭টায় শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। বাসটি দয়াগঞ্জ, সায়েদাবাদ, খিলগাঁও রেলগেট, মালিবাগ, মৌচাক, বাংলা মোটর, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও গুলিস্তান হয়ে আবারও ক্যাম্পাসে ফিরে আসবে।
এদিকে, চক্রাকার বাস সার্ভিস চালুর সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের দাবি- এতে যাদের ক্লাস আগে শেষ হয়, তাদের আর রেগুলার বাস সার্ভিসের জন্য অপেক্ষা করতে হবে না। আবার যেসব শিক্ষার্থী পাঠাগারে পড়াশোনা করে তাদের জন্যও সুবিধা হবে।
এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ ঢাকা মেইলকে বলেন, শিক্ষার্থীদের সুবিধার্থে চক্রাকার বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী রোববার থেকে সার্ভিসটি চালু হবে।