জবিতে ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষনা ছাত্রলীগের 

জবিতে ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষনা ছাত্রলীগের 
ছবি: সংগৃহীত
জবি প্রতিনিধি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষনা করেছে ছাত্রলীগ। (সোমবার) সকাল আটটায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ ঘোষণা দেয় শাখা ছাত্রলীগ।  
বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভাস্কর্যের  থেকে শুরু হয়ে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্ক, সদরঘাট এলাকা প্রদক্ষিণ করে ভাষা শহীদ রফিক ভবনের সামনে এসে সমাবিত হয়। 
এ সময় বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবি জানায় জবি ছাত্রলীগ। 
বিক্ষোভ সমাবেশে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, আমি জুয়েলকে বলবো তোমার সাহস থাকলে আসো আমরা রাজপথে খেলবো, দেখি তোমাদের কত সাহস আছে। ছাত্রলীগ তোমাদের রাজপথে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। আজ থেকে ক্যাম্পাসে ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষনা করা হলো। ছাত্রদলের সন্ত্রাসীরা আমাদের নেত্রীকে নিয়ে যে কটূক্তি করেছে, তার উত্তম জবাব ছাত্রলীগ রাজপথে দিবে।
এদিকে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বলেন, আমাদের আবেগের ও আশ্রয়স্থল শেখ হাসিনাকে নিয়ে দেওয়া ঔদ্ধত্যপূর্ণ নেতিবাচক বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদলকে এ মুহূর্ত থেকে অবাঞ্ছিত ঘোষণা করছি। বাঙালির আশা-আকাঙ্ক্ষার বাতিঘর শেখ হাসিনার চলার পথ মসৃণ রাখার জন্য আমরা নিজেদেরকে রাজপথে উৎসর্গ করার জন্য তৈরি আছি।