জবিতে বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

জবিতে বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জবি প্রতিনিধি।। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে " জাগো সত্যের শুভ্র আলোয়, জাগো হে মিলিত প্রাণ " এ স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান - ২০২২ অনুষ্ঠিত হয়েছে। 

(সোমবার) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে দুই ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। এরমধ্যে ক-বিভাগে প্লে থেকে পঞ্চম শ্রেনিতে তিনজন এবং খ-বিভাগে ল ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে তিনজনসহ সর্বমোট ছয়জনকে শ্রেষ্ঠ শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, একটা বিশ্ববিদ্যালয় তখনি পূর্নাঙ্গ হবে যখনি পড়াশোনার পাশাপাশি খেলাধূলা এবং সাংস্কৃতিক অঙ্গন এগিয়ে যাবে। বঙ্গবন্ধু সারাজীবন শিশুদের জন্য কাজ করেছেন এজন্য আমরা এখন বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় শিশু দিবস পালন করে থাকি।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আজকের শিশুদেরকে যেভাবে ছবি আঁকতে উদ্ভুদ্ধ করছে সেটা আগামীতেও অব্যহত থাকবে। সকলকে বঙ্গবন্ধুর দেখানো অসম্প্রদায়িক পথে এগিয়ে যেতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক সৈয়দা মাহবুবা করিম।