জবিতে বঙ্গমাতার শুভ জন্মদিন উপলক্ষে দোয়া-মাহফিল ও বঙ্গমাতা কর্নার স্থাপন

জবিতে বঙ্গমাতার শুভ জন্মদিন উপলক্ষে দোয়া-মাহফিল ও বঙ্গমাতা কর্নার স্থাপন
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বঙ্গমাতা শেখ  ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মদিন উপলক্ষে দোয়া-মাহফিল ও আলোচনা সভা এবং ডকুমেন্টারি প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া মিলনায়তনের দক্ষিণ পাশে বঙ্গমাতা কর্ণার স্থাপন করা হয়।

(সোমবার) বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের কেন্দ্রীয় মিলনায়তনে হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগমের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়৷

অনুষ্ঠানে শুরুতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মদিন উপলক্ষে পুষ্পস্থাপক অর্পণ করা হয়। পরবর্তীতে সকলে বঙ্গমাতার জীবনের উপর   আলোচনা সভায় বক্তব্য রাখেন। এসময় বঙ্গমাতার জীবনী নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শন এবং ঔ।

জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক দৈনিক আজকাল বাংলাকে  বলেন, আমরা শুরুতে বঙ্গমাতার ছবির সামনে পুষ্প অর্পন করেছি এবং সকলে উন্মুক্ত আলোচনা সভা  বক্তব্য দেন। এছাড়াও আমরা হলে একটি বঙ্গমাতা কর্নার স্থাপন করে দিয়েছি শিক্ষার্থীদের জন্য। 

এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন, হাউজ টিউটরবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।