জবিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগের আনন্দ মিছিল

জবিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগের আনন্দ মিছিল
ছবি: সংগৃহীত
জবি প্রতিনিধি।  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবিতে) বঙ্গবন্ধুর কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ মিছিল ও দোয়া মাহফিলের আয়োজন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 
(মঙ্গলবার) দুপুর দেড়টায় আনন্দ মিছিল ও শোভাযাত্রার মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। এ সময় আনন্দ মিছিলটি পুরো ক্যাম্পাসে প্রদিক্ষন করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ভিক্টোরিয়া হয়ে রায়সাহেব বাজার মোড় দিয়ে পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়। 

আনন্দ মিছিল ও শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর বাদ যোহর বাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের মধ্যে দিয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে। 
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে ছিলেন। এরপর তারা ভারতসহ একাধিক দেশে রাজনৈতিক আশ্রয় নিয়ে ছিলেন।
বঙ্গবন্ধুর দুই কন্যা বিভিন্ন সময়ে দেশে আসতে চাইলে তৎকালীন সরকার তাতে বাধা দেয়। তবে বাধা ভয়ভীতি উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে আসেন।