জবির কেন্দ্রীয় মসজিদের সামনে জলাবদ্ধতা

জবির কেন্দ্রীয় মসজিদের সামনে জলাবদ্ধতা
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জবি প্রতিনিধি।মুষলধারে বৃষ্টি ও জবি প্রশাসনের পানি নিষ্কাশনের অব্যবস্থপনার কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় মসজিদের সামনে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এর কারণে জবি শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যা সম্মুখীন হয়।

আজ সোমবার (২২ আগস্ট ২০২২), জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পানি নিরসনের অব্যবস্থাপনা এবং মুষলধারের বৃষ্টির কারণে বন্যার সৃষ্টি হয় । এর ফলে জবি শিক্ষার্থীরা নানা সমস্যার সম্মুখীন হয়। তাছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়  কেন্দ্রীয় সামনে শিক্ষার্থীদের হাতে জুতা নিয়ে হাঁটতে দেখা যায়‌।

এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারুফ-উজ্জামান আদনান বলেন , আমি জোহরের নামাজ শেষে বৃষ্টির কারণে মসজিদে বসে ছিলাম। কিছুক্ষণ পর যখন আমার বন্ধুদের নিয়ে বাহিরে আসি তখন দেখি মসজিদে সামনে হাঁটু পানি।‌ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে এর জন্য জবি প্রশাসনের পানি নিষ্কাশনের প্রতি অবহেলা দায়ী।
 
জবি আইন বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার বলেন , আমি ক্লাস শেষে দেখি বৃষ্টি পড়ছে‌।নামাজ পড়তে যাবো চাই বৃষ্টির সময় ই মসজিদে যায় গিয়ে দেখি । কেন্দ্রীয় মসজিদের সামনে বৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে জবি প্রশাসন কে এই বিষয়ে সতর্ক হওয়া প্রয়োজন।