জবির শিক্ষকের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগের বিরুদ্ধে শিক্ষার্থীরাদের মানববন্ধন

জবির শিক্ষকের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগের বিরুদ্ধে শিক্ষার্থীরাদের মানববন্ধন
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জবি প্রতিনিধ।।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক কাজী নুর হোসেনের বিরুদ্ধে ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ করার প্রতিবাদে মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া মিথ্যা অভিযোগ দিয়ে শিক্ষককে অপমানিত করায় বিচার চেয়ে ভিসি বরাবর স্মারকলিপি পেশ করা হয়। 

২৭ জুলাই বুধবার বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, নুর হোসেন স্যার একজন শিক্ষার্থীবান্ধব শিক্ষক। তিনি সবসময় শিক্ষার্থীদের সমস্যা সমাধানে এগিয়ে আসেন এবং শিক্ষার্থীদের যোক্তিক যে কোনো দাবিতে তিনি সমর্থন জানান। সহকারী প্রকৌশলী ইচ্ছে করেই উনার সন্মানহানি করার জন্য মারধরের হুমকির অভিযোগ আনেন। এতে আমাদের প্রানপ্রিয় শিক্ষকের সম্মানহানি হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
শিক্ষার্থীরা আরো বলেন, আমরা আমাদের শিক্ষককে মিথ্যা অভিযোগ দিয়ে অপমানিত করায় বিচারের দাবি জানাচ্ছি। 
এদিকে স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন যে, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরেই বিভাগের বৈদ্যুতিক সমস্যা নিয়ে অভিযোগ করে আসছিলেন। এই প্রেক্ষিতে প্রকৌশলী বরাবর অভিযোগ জানালেও কোনো সাড়া পাওয়া যাচ্ছিলো না। এদিকে বিভিন্ন সময় শিক্ষার্থীরা বৈদ্যুতিক শকে আঘাতপ্রাপ্ত হন। ১১৭ নং রুমে আগুন লাগা, ২১৩ নং কনফারেন্স রুমে সমস্যা নিয়ে কথা বলায় সহকারী প্রক্টর কাজী নুর হোসেনের বিরুদ্ধে অভিযোগ করে সহকারী প্রকৌশলী। 
স্মারকলিপিতে আরও বলা হয়েছে যে, মিথ্যা অভিযোগ দিয়ে শিক্ষকে অপমানিত করায় প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে পাশাপাশি অভিযোগকারীকে বিচারের আওতায় আনতে হবে।
উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. মাজহারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. কাজী নূর হোসেন মুকুলের বিরুদ্ধে মারধরের হুমকির অভিযোগ এনে ভিসি বরাবর অভিযোগ পত্র দাখিল করেন ‌