জামালপুর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বহিষ্কার আদেশ প্রত্যাহার

জামালপুর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বহিষ্কার আদেশ প্রত্যাহার
ছবি: সংগৃহীত

 নিজস্ব প্রতিবেদক ।। ঢাকা জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদের বিরুদ্ধে থাকা সাময়িক বহিষ্কার আদেশ শর্ত সাপেক্ষে প্রত্যাহার করা হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক আদেশ এ নির্দেশনা দেওয়া হয়। জানা গেছে, কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে মাদারগঞ্জ উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করায় বহিষ্কার হওয়া জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়।

একই সঙ্গে রাজন সাহা রাজু ও ফারহান আহমেদ দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ গঠনতন্ত্র পরিপন্থি অন্য কোন অনিয়মের সাথে জড়িত কি না, তার অধিকতর তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সুপারিশ ও কেন্দ্রীয় যুবলীগের তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে গঠনতন্ত্রের ২২(ক) ধারা মোতাবেক জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু এবং সাধারণ সম্পাদক ফারহান আহমেদ এর উপর আরোপিত সাময়িক অব্যাহতি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর নির্দেশক্রমে শর্ত সাপেক্ষে প্রত্যাহার করা হয়। শর্তানুযায়ী, জেলা যুবলীগের এই দুই নেতা ভবিষ্যতে এ ধরণের দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং গঠনতন্ত্র পরিপন্থি কার্যক্রমে জড়িত হলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার সতর্ক করা হয়।

একই সঙ্গে জামালপুর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ হোসেন সোহেল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাড. রাশেদুল ইসলাম খোকনকে তাদের পূর্বের পদে পুনর্বহাল করা হয়।