জমি নিয়ে দ্বন্ধে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও মারপিট ঘটনায় থানায় অভিযোগ 

জমি নিয়ে দ্বন্ধে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও মারপিট ঘটনায় থানায় অভিযোগ 
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।।  স্টাফ রিপোর্টার।। ১৯ এপ্রিল, সোমবার।। গাইবান্ধার সাঘাটার কামালের পাড়া ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামে জমি নিয়ে দ্বন্ধের জের ধরে গতকাল সন্ধায় প্রতিপক্ষ জয়নাল আবেদীন ওরফে মহা আলমের লোকজন ব্যবসায়ী মমিনুরের লোকজনের উপর হামলা, মারপিট ও  তার ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ভাঙচুর এবং নগদটাকাসহ মালামাল চুরি করে নিয়ে যাওয়ায় ভুক্তভোগি পরিবার থানায় অভিযোগ করেছে। এঘটনায় সাঘাটা থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করাসহ প্রাথমিক তদন্ত করেছে।

 মারপিট ঘটনায় মমিনুর পক্ষের মামরুল, মিনারা বেগম, রনি ও মালেকা আহত হয়েছে। আহতদের সাঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা সেবা নিচ্ছে। 
জানা গেছে, জয়নাল আবেদীনদের সাথে মমিনুরের জমিজমা বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরে মনোমালিন্য ঝগড়া বিবাদ লেগেই আছে। সেই জের ধরে ১৮ এপ্রিল সন্ধ্যায় একটি কলাগাছ কাটাকে কেন্দ্র করে মমিনুরের লোকজনের ওপর হামলা করে এসময় মারপিটে উভয় পক্ষের নারী বৃদ্ধসহ কমপক্ষে ৫ জন আহত হয়। 

মমিনুরের স্ত্রী তাহেরা জানায়, জমিজমা নিয়ে শত্রæতার জের ধরে মহা আলম ও তার লোকজন  আমাদের বাড়ি থেকে তাদের বাড়ি এক মাইল দুরে হলেও পুর্বপরিকল্পিতভাবে লাঠি ফালা ছোরাসহ তাদের বাড়িতে এসে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে কমপক্ষে ২০ লাখ টাকার ক্ষতি সাধন করেছে। ক্যাশ বাক্স থেকে নগদ টাকা চুরি করাসহ ব্যবসার জন্য রাখা টিভি ফ্রিজ নিয়ে যায়। এসময় তাদের অন্যায় কাজে বাধা দিতে গেলে তার দোকান কর্মচারীসহ ৪ জন তাদের মারপিটে গুরুতর আহত হয়েছে। তিনি ন্যায় বিচার দাবি করেন।

অপরদিকে মহা আলমের পক্ষের রফিকুল ইসলাম নামের এক বৃদ্ধ মমিনুরদের মারপিটের শিকার হয়েছে বলে জানান। আহত রফিকুল বগুড়ায় চিকিৎসা নিচ্ছে।