জলাবদ্ধতায় নাকাল গড়েয়া হাটবাসী

ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় কালভার্ট জটিলতায় নতুন ড্রেনটি সচল হয়নি

জলাবদ্ধতায় নাকাল গড়েয়া হাটবাসী
ছবিঃ সংগৃহীত
স্টাফ রিপোর্টাের,ঠাকুরগাঁও।। ঠাকুরগাঁও‌য়ের গড়েয়া হাটে পানি নিস্কাসনের জন্য ড্রেন নির্মাণ হলেও হাটের মূল সড়কটি এখনো পানির নিচে তলিয়ে রয়েছে যার মূল কারন কালভার্ট নিয়ে জটিলতা। 
মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখাযায় রাস্তার উপরে পানির জন্য পথচারীদের চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে। তাই খুব দ্রুত কালভার্টটি সচল করে পানি নিস্কাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন এলালাকার মানুষজন।
জানা যায়, সদর উপজেলার গড়েয়া হাটের পানি নিস্কাসনের জন্য তৎকালনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন হাটের নিজস্ব অর্থায়নে একটি ড্রেন নির্মান করে দেন। কিন্তু ড্রেনের মুখে একটি কালভার্ট থাকায়
সেটি বাদ দিয়ে কাজটি করলে স্থানীয় লোকজন, রাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ীরা কাজটি বন্ধ করে দেয়। তারা কালভার্টটিসহ ড্রেনটির কাজ করার জন্য অনুরোধ করলেও
সেটি হয়নি।
এ বিষয়ে গড়েয়া হাট কমিটির সভাপতি ও গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজওয়ানুল ইসলাম শাহ রেদো বলেন, ড্রেনর কাজ বন্ধ করে রেখেছে ঐ এলাকার কয়েকজন দলীয় নেতা ও দোকান মালিক। আমরা নিয়ম অনুযায়ী আমাদের কাজ করেছি, আর কালভার্টের কাজ আমাদের কাজের আওতায় পরেনা। যারা ড্রেনের কাজ করছে তারাই বিস্তারিত বলতে পারবেন।
গড়েয়া হাট কমিটির কয়েকজন সদস্য বলেন, ড্রেন বন্ধ ও পনি নিস্কাসনের বিষয়ে কয়েকজন মৌখিক ভাবে অভিযোগ করেছে, কেন যে কাজটি বন্ধ করেছে সে বিষয়ে আমরা সঠিক ভাবে অবগত নই।
সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামানকে বিষয়টি অবগত করলে তিনি বলেন, দুই এক দিনের মধ্যে ইঞ্জিনিয়ার (প্রকৌশলী) কে বিষয়টি তদন্তের জন্য পাঠানো হবে।