জুয়ার ৩৩১টি সাইট (অনলাইন) বন্ধ করল বিটিআরসি

জুয়ার ৩৩১টি সাইট (অনলাইন) বন্ধ করল বিটিআরসি
ছবি: সংগৃহীত

এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।। বাংলাদেশের অভ্যন্তরীণ নেটওয়ার্ক থেকে ৩৩১টি জুয়ার সাইট বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।কমিশনের ডিজিটাল নিরাপত্তা সেলের নিয়মিত নজরদারির অংশ হিসেবে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

সোমবার (১০ই অক্টোবর) কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বিটিআরসি। বিটিআরসি আরও জানিয়েছে, জুয়া বা বাজি বন্ধে তাদের এ ধরনের নজরদারি কার্যক্রম চলবে। জুয়ার সাইট বন্ধ ছাড়াও জুয়া বা বাজি সংক্রান্ত ১৫০টি অ্যাপ বন্ধের জন্য রিপোর্ট করা হলে গুগল কর্তৃপক্ষ প্লে স্টোর থেকে ১৪টি অ্যাপ বন্ধ করেছে, বাকিগুলো যাচাই-বাছাই চলছে।

এছাড়া ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে জুয়া খেলার ওয়েবসাইট ও গুগল অ্যাপসের প্রচার এবং অনলাইন জুয়াসংক্রান্ত প্রশিক্ষণ দেয়, এমন ২৭টি ফেসবুক লিংক এবং ৬৯টি ইউটিউব লিংক বন্ধের জন্য রিপোর্ট করেছে বিটিআরসি।

অনলাইনে জুয়া বা বাজির ওয়েবসাইটে বিটিআরসির এ পর্যবেক্ষণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। অনলাইন জুয়া সংক্রান্ত সাইটের ইউআরএল উল্লেখপূর্বক তা ই মেইল বা লিখিত আকারে জানাতে নাগরিকদের প্রতি অনুরোধ জানিয়েছে বিটিআরসি।