ঝালকাঠিতে সাংবাদিকদের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

ঝালকাঠিতে সাংবাদিকদের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ
ছবিঃ সংগৃহীত

ঝালকাঠি প্রতিনিধি।। ২২ এপ্রিল, বৃহস্পতিবার।। ঝালকাঠিতে ৩ সাংবাদিকের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। টাকা পয়সা দিয়ে ম্যানেজ করে তিন সন্তানের জননী ৩৮  বছরের বয়স্ক জেসমিন আক্তার নামের এক মহিলাকে দিয়ে জনকন্ঠের সাবেক সাংবাদিক দৈনিক অজানা বার্তার বার্তা সম্পাদক আসিফ সিকদার মানিকসহ তিনজনের নামে ঝালকাঠি থানায় একটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে বলে মামলার ভুক্তভোগীদের অভিযোগ রয়েছে। 

মঙ্গলবার (২০ এপ্রিল)  রাতে গাবখান গ্রামের ওই নারী তার ভাই মোল্লা শাওনের নামে নিউজ করায় ক্ষিপ্ত হয়ে ফাঁসানোর উদ্দেশ্যে বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০/৩০ এবং দ-বিধির ৩২৩ ও ৫০৬ ধারায় এ মামলা দায়ের করেন বলে অভিযোগ করেন মামলায় অভিযুক্ত ব্যক্তিরা। ঝালকাঠি থানার মামলানং ১১ তারিখ ২০/০৪/২০২১ ।

মামলার এজাহারে ওই নারী গত ১৭ এপ্রিল আসিফ সিকদার মানিক, রিয়াজ ওরফে অশ্রু ও বাচ্চু হাওলাদারের নামের তিন সাংবাদিক এর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনে ।

তদন্ত ছাড়া এরকম একটি মিথ্যা মামলা থানায় এজাহারভুক্ত হ‌ওয়া ক্ষোভ প্রকাশ করেছে ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির, ঝালকাঠি জেলা বিএম‌এস‌এফ ও ঝালকাঠি প্রেস ইউনিটি। এ সকল সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে মিথ্যা মামলা দিয়ে হয়রানিকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। নেতৃবৃন্দ এই জঘন্য হয়রানিমূলক মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মামলার তদন্ত কর্মকর্তা আনছারুল হক বলেন, ওই নারীর অভিযোগ মঙ্গলবার রাতে এফআইআর হিসেবে রেকর্ড করে আমাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে । তদন্তের দায়িত্ব পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করে সাক্ষীদের সাথে কথা বলেছি।