ঝালকাঠি তে প্রয়াত শিক্ষক বাবু বঙ্কিম চন্দ্র সমাদ্দারের  স্মরণ সভা অনুষ্ঠিত

ঝালকাঠি তে প্রয়াত শিক্ষক বাবু বঙ্কিম চন্দ্র সমাদ্দারের  স্মরণ সভা অনুষ্ঠিত
ছবিঃ সংগৃহীত

রিয়াজ উদ্দিন অশ্রু।। ঝালকাঠি, ১১ জুন, শুক্রবার।।ঝালকাঠির সেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'স্বপ্নপূরন সমাজকল্যাণ সংস্হা' (SSS) এর উপদেষ্টা ও ঝালকাঠি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বঙ্কিম চন্দ্র সমাদ্দার এর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।  স্বপ্নপূরন সমাজকল্যাণ সংস্হা' (SSS) এর  বাসস্ট্যান্ড সংলগ্ন কার্যালয়ে শুক্রবার বিকেলে প্রয়াত শিক্ষকের স্বরণ সভায় সভাপতিত্ব করেছেন, সংগঠনটির উপদেষ্টা মু. আল-আমিন বাকলাই। 

স্বপ্নপূরন সমাজকল্যাণ সংস্হার সভাপতি রিয়াজ খান অশ্রুর সঞ্চালনায় প্রয়াত বঙ্কিম চন্দ্র সমাদ্দারের স্মৃতিচারণ করে বক্তব্য দেন, সংগঠনের উপদেষ্টা এড. নাসির উদ্দিন কবির, সমাজ সেবক লিটন তালুকদার, ছবির হোসেন, মুক্তিযোদ্ধা দুলাল সাহা, ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তৌহিদ হোসেন খান, সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সুশিল বড়াল, সাংবাদিক দিবস তালুকদার, হাসান মাহমুদসহ অনেকে।

আলোচক বৃন্দ্ব   বর্তমান প্রজন্মে অবক্ষয়ের কথা তুলে বলেন
প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের  আজকাল যে অবক্ষয় লক্ষ করা যায়,যেখানে শিষ্টাচার, সততা,শ্রদ্বা দুর্লব হয়ে যাচ্ছে,এই সমাজের সকল ক্ষেত্রে আজ দূর্নীতি, ভবিষ্যৎ প্রজন্মকে সত্য ও সঠিক পথে পরিচালিত করতে যাদের ভূমিকা পালন বেশী জরুরি তারা হল শিক্ষক, এমন একজন আলোর ফেরিওয়ালা ছিলেন বাবু  
বঙ্কিম চন্দ্র সমাদ্দার।

আলোচনা শেষে প্রয়াত বঙ্কিম সমাদ্দারের বিদেহী আত্মার শান্তি কামনা ও ১ মিনিট নিরবতা পলন করা হয়। স্মরণ সভায় স্বপ্নপূরন সমাজকল্যাণ সংস্হা' (SSS) সংস্থার উপদেষ্টা,  কর্মকর্তা, সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।