টেকনাফে পাহাড় থেকে ৬ টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ‘অস্ত্র ব্যবসায়ী’ আটক

টেকনাফে পাহাড় থেকে ৬ টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ‘অস্ত্র ব্যবসায়ী’ আটক
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার,১৬ জুন।। কক্সবাজারের টেকনাফ উপজেলার একটি পাহাড়ে অভিযান চালিয়ে ৬ টি বিভিন্ন ধরণের আগ্নেয়াস্ত্র ও ৩ রাউন্ড গুলি সহ মোক্তার হোসেন (২৭) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫। র‌্যাবের দাবি, আটক মোক্তার হোসেন একজন অস্ত্র ব্যবসায়ী এবং সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহকারি।

আটক মোক্তার হোসেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদার পশ্চিমপাড়ার হাজী নুর আলীর ছেলে।
অভিযানে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে-৩ টি ওয়ান শুটারগান, ১ টি ডিবিবিএল, ১ টি এসবিবিএল, ১ টি থ্রি কোয়াটারগান। এছাড়া ৩ রাউন্ড তাজা কার্তুজ ও ৫ রাউন্ড খালি গুলির খোসাও উদ্ধার করা হয়।
১৬ জুন বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্ণেল খাইরুল ইসলাম সরকার জানান, বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফ হ্নীলা ইউনিয়নের মুরালীপাড়াস্থ নুরুল হুদা মেম্বারের আম বাগানের দক্ষিণ পাশে পাহাড়ী এলাকায় গোপন সংবাদের অভিত্তিতে অভিযান চালায় র‌্যাব।  এসময় অস্ত্র সহ ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃতের বিরুদ্ধে মামলা করে টেকনাফ থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।
র‌্যাব অধিনায়ক আরও জানান, আটক মোক্তার যেসব সন্ত্রাসীদের হাতে অস্ত্র বিক্রি করতো তাদেরও তথ্য পাওয়া গেছে। তাদেরও ধরতে অভিযান চলছে।