টেকনাফে ভুমিদস্যুদের হামলায় বিট কর্মকর্তাসহ আহত-৬

টেকনাফে ভুমিদস্যুদের হামলায় বিট কর্মকর্তাসহ আহত-৬
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।। কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়ায় ভুমিদস্যুদের হামলায় বনবিট কর্মকর্তাসহ ৬ জন আহত হয়েছে। আহতরা কক্সবাজার দক্ষিণ বনবিভাগের শিলখালী রেঞ্জের রাজারছড়া বিটের স্টাফ ও সিপিজির সদস্য। গুড়িয়ে দেয়া হয়েছে একটি অবৈধ স্থাপনা।

রবিবার (১৩ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটেছে। বনবিভাগ সুত্রে জানা গেছে, বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়ার ভূমিদস্যু মৃত মমতাজের ছেলে ইয়াছিনের নেতৃত্বে একদল ভূমিদস্যু বনভূমি দখল করে স্থাপনা নির্মাণ করছিল।

রবিবার বিকালে খবর পেয়ে শিলখালী রেঞ্জের রাজারছড়া বিট কর্মকর্তা শামীম হোসেন এবং স্টাফ ও সিপিজির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দখলে বাঁধা দেন। এতে ক্ষুদ্ধ হয়ে বনভূমি দখলদার ইয়াছিনের নেতৃত্বে ভূমিদস্যু চক্র বনকর্মীদের উপর এলোপাতাড়ি হামলা চালায়। এতে বিট কর্মকর্তা শামীম হোসেন ও সিপিজির সদস্য জামালসহ ৬ জন আহত হয়েছে। গুরুতর আহত সিপিজির সদস্য জামালকে টেকনাফ হাসপাতাল থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে শিলখালীর রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ শাফিউল ইসলাম বলেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে টেকনাফ থানায় এজাহার দায়ের করা হয়েছে। ভূমিদস্যুদের কোন ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।