টেকনাফ শামলাপুরে বন্য হাতির আক্রমণে মহিলার মৃত্যু

টেকনাফ শামলাপুরে বন্য হাতির আক্রমণে মহিলার মৃত্যু
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ৬ জুলাই।। কক্সবাজারের টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজার সড়কে বন্যহাতির আক্রমণে এক নারীর মৃত্যু হয়েছে। 

গত মঙ্গলবার (৫জুলাই) রাত আনুমানিক ৯ টার দিকে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলম।
নিহত নারীর নাম নুর বেগম (৪৫)।

তিনি বাহারছড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড করাচী পাড়ার মোহাম্মদ আলমের স্ত্রী। তিনি ৫ কন্যা সন্তানের জননী। 
তিনি জানান, হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বনাঞ্চল থেকে সড়কের আশেপাশে এলাকায় সন্ধ্যার পর বণ্যহাতির দল খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে এবং অনেক সময় বাজার সড়কে অবস্থান নিয়ে থাকে। 

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলম আরও জানান, রাতে প্রায় ৩টি হাতির একটি দল শামলাপুর বনাঞ্চলে ঘুরাঘুরি করছিল। এসময় একটি হাতি লোকালয়ে সড়কে চলে আসে। বাজারের পার্শ্ববর্তী ভাইয়ের বাসা থেকে বাড়ীতে যাচ্ছিল ওই মহিলা। পথে বন্য হাতি দেখে ভয় পেয়ে যান তিনি। আর ওখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু সেই চেষ্টা বিফলে গেছে। হাতির আক্রমণে আহত পরবর্তী তার মৃত্যু হয়।

নিহত ওই নারীর পরিবারকে বনবিভাগের পক্ষ থেকে সহায়তার কার্যক্রম চলমান। বনবিভাগের লোকজন ওই নারীকে দেখতে যান এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।
হাতিগুলোকে নিরাপদে রাখার জন্য এলিফ্যান্ট রেসপন্স টীমের সদস্যরা নিয়োজিত রয়েছে।