টেকনাফে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ আটক-১

টেকনাফে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ আটক-১
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ৯ জুন।। কক্সবাজারের টেকনাফের হ্নীলা বাজার এলাকায় র‌্যাব-১৫ এর অভিযান চালিয়ে  ২ লক্ষ ১০ হাজার পিস ইয়াবাসহ একজন গ্রেফতার করেছে।

আটক আবু সৈয়দ (২৫) টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার নুরুল কবীরের ছেলে।

পলাতক আসামীরা হলেন, ফুলেরডেইল এলাকার মৃত ইমাম শরীফের ছেলে সোনা মিয়া (৩২) ও মায়ানমার কাঁচার বিল এলাকার আব্দুল কাদেরের ছেলে মোহাম্মদ রফিক প্রকাশ বারমাইয়া রফিক (৩৫)।

৯ জুন রাত ৩ টায় টেকনাফের হ্নীলা বাজার এলাকায় অভিযান চালানো হয়। 

র‌্যাব-১৫ কক্সবাজার জানায়, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন হ্নীলা ইউপিস্থ হ্নীলা বাজার সংলগ্ন যাত্রী ছাউনীর সামনে মাদকদ্রব্য ইয়াবা বিক্রয়/অন্যত্র পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল ৯ জুন রাত ০৩.১০ ঘটিকায় উক্ত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে তিনজন ব্যক্তি পালানোর চেষ্টা করে। অতঃপর আভিযানিক দল আবু সৈয়দ (২৫)
কে গ্রেফতার করে। তার হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে ২ লক্ষ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ধৃত ও পলাতক আসামী পরস্পর যোগসাজসে উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটসমূহ সীমান্ত এলাকা হতে কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয়ের উদ্দেশ্যে উল্লেখিত স্থানে অবস্থান করছিল মর্মে ধৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। 
এদিকে, গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলে জানা গেছে।