ঠাকুরগাঁওয়ে আখচাষি ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের অবস্থান কর্মসূচী

ঠাকুরগাঁওয়ে আখচাষি ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের অবস্থান কর্মসূচী
ছবিঃ সংগৃহীত

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।।১৬ মার্চ, মংগলবার।। রাষ্ট্রায়ত্ব চিনিকল বন্ধ নয়, আধুনিকায়ন ও বহুমূখীকরনের দাবিতে আখপণ্য উৎপাদনকারী চাষিদের ঋণসহ সকল সুযােগ সুবিধা প্রদানের এবং চিনিকলে নিয়ােজিত শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতনসহ সকল পাওনাদি পরিশােধ করার দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালিত হয়। 

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ আখচাষি ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের উদ্যােগে  ঠাকুরগাঁও চিনিকল গেট প্রাঙ্গণে এ কর্মসূচীটি পালিত হয়। 
সংগঠনের সভাপতি ফয়জুল ইসলামের সভাপতিত্বে অবস্থান কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও ৩ আসনের সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী। 
এ সময় আরাে বক্তব্য দেন সংগঠনটির সহসভাপতি ও জাতীয় কৃষক সমিতির সভাপতি আবু জাহেদ জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাড. ইমরান হােসেন চৌধুরী, জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক তৌমুর হােসেন, আখচাষি ইউনিয়ন সাধারণ সম্পাদক আনােয়ার হােসেন, জাতীয় কৃষক সমিতির নেতা সাদেকুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির ঠাকুরগাঁও সদর শাখার সাধারণ সম্পাদক গােলাম সারােয়ার সম্রাট ও জেলা সদস্য নাজমুল হুদা। কর্মসূচীটি পরিচালনা করেন ওয়ার্কাস পার্টি নেতা আলমগীর হােসেন। 
এ সময় বক্তারা আখচাষি এবং চিনিকল শ্রমিকদের সকল পাওনা মিটিয়ে অন্যান্য সমস্যা দ্রুত সমাধান করে  রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলা বন্ধ না করে আধুনিকায়ণ করার দাবি জানান ।