ঠাকুরগাঁওয়ে উন্নীত স্কেল স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

ঠাকুরগাঁওয়ে উন্নীত স্কেল স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ
ছবিঃ সংগৃহীত

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।। ২৪ মার্চ, বুধবার।  ইউনিয়ন ভূমি সহকারী ও উপ সহকারী কর্মকর্তাদের উন্নীত বেতন স্কেলের উপর আনীত স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি পেশ করা হয়। 

বুধবার(২৪ মার্চ) জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। 
বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, সংগঠনের জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) খগেন্দ্র নাথ সরকার, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামানসহ অন্যান্য সদস্যরা। 
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০১৯ সালের ৯ এপ্রিল ইউনিয়ন ভূমি সহকারী ও উপ সহকারীদের বেতন স্কেল ১৬ ও ১৭ তম গ্রেড থেকে ১১ ও ১২ তম স্কেলে উন্নীত করা হয়। পরে ২৩ মে ২০১০ তারিখে ৪০৫ নং স্মারকে এ বিষয়ে ডিও জারী করা হয়। আবার ৩০ মে ২০১৩ তারিখে ১১৪ নং স্মারকে কতিপয় শর্তে পুন: নির্ধারণ করা হয়। কিন্তু অজ্ঞাত কারনে ২০১৩ সালের ২৫ জুলাই ভূমি মন্ত্রণালয়ের একটি আদেশে উন্নীত বেতনস্কেল স্থগিত করা হয়, যা বর্তমানেও বহাল আছে। পরবর্তীতে এ বিষয়ে উচ্চ আদালতের মাধ্যমে এ মামলায় সরাসরি কোন স্থগিতাদেশ না থাকলে এই নিয়োগ বিধি প্রনয়নে কোন বাধা নেই মর্মে চলতি বছরের ৬ জানুয়ারি মতামত প্রদান করা হয়। স্থগিতাদেশের কারনে নিয়োগ বন্ধ রয়েছে। জেলায় ৪১টি অফিসে ৯২ জনের পদ থাকলেও কর্মরত আছে মাত্র ৪৮ জন। এতে কাঙ্খিত সেবা দিতে হিমশিম খাচ্ছে তারা। এ কারনে স্থগিতাদেশ বাতিল করে উন্নীত স্কেল দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানিয়েছেন মাঠ পর্যায়ের কর্মকর্তারা।