ঠাকুরগাঁওয়ে  কৃষকের  ফসল  নষ্ট  করে  দিল দুর্বৃত্তরা 

ঠাকুরগাঁওয়ে  কৃষকের  ফসল  নষ্ট  করে  দিল দুর্বৃত্তরা 
ছবিঃ সংগৃহীত

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।। ০৩ মে, সোমবার।। ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নে আগাছা নাশক স্প্রে দিয়ে পাট ক্ষেত নষ্টের  অভিযোগ পাওয়া গেছে। 

গত মঙ্গলবার উপজেলার মাধবপুর মলানি পাড়া গ্রামের  দিনমুজুর আব্দুল হান্নানের পাট ক্ষেত রাতের আঁধারে আগাছা নাশক স্প্রে দিয়ে নষ্ট করেন দুর্বৃত্তরা। 
জানাযায়, মাধবপুর গ্রামের বাসিন্দা আব্দুল হান্নানের এক একর জমিতে পাট চাষ করেন। কিন্তু মঙ্গলবার গভীর রাতে কিছু দুর্বৃত্ত তার চাষ করা পাট ক্ষেতে আগাছা নাশক স্প্রে দিয়ে নষ্ট করে দেয়। এতে কৃষক হান্নানের প্রায় ৭০ হাজার টাকা ক্ষতি হয় বলে জানান তিনি। 
এলাকাবাসী জানান, আমরা বেশকয়েক দিন ধরে লক্ষ করছি স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি হান্নানকে নানার প্রকার হয়রানী করছে। এবং জমিতে পাট চাষ করার সময় তারা হান্নানকে হুমকি-ধামকি দিয়েছে। প্রভাবশালীদের অত্যাচারে আমরা গ্রামবাসী অতিষ্ঠ। কিন্তু প্রতিবাদ করার মত সাধ্য আমাদের নেই। যারা পাট ক্ষেত নষ্ট করার মত ঘটনা  ঘটিয়েছে প্রশাসনের কাছে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি জানান গ্রামবাসী। 
ভুক্তোভুগী কৃষক আব্দুল হান্নান জানান, ঋণ নিয়ে পাটের বীজ কিনেছি। মনে করেছিলাম পাট বিক্রি করে ঋণ শোধ করব। কিন্তু রাতের আধারে  দুর্বৃত্তরা আমার এক একর জমির ফসল নষ্ট করে দেয়। 
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মণ বলেন, পাটক্ষেত নষ্টের কথা আমি শুনেছি। যারা এই জঘন্য কাজটি করেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ হবে। 
এব্যাপারে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চিত্ররঞ্জন রায় জানান, আব্দুল হান্নান নামের এক কৃষকের জমির ফসল নষ্টের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।