ঠাকুরগাঁওয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

ঠাকুরগাঁওয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান
ছবিঃ বিকাশ রায় চৌধুরী


বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।।বর্ণাঢ্য আয়ােজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার বিকেলে জেলা পরিষদ অডিটােরিয়াম (বিডি হলে) সমাপনী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণীর আয়োজন করা হয়। 

জেলা প্রশাসনের আয়ােজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের অনুষ্ঠানমালায় বেলুন উড়িয়ে উদ্বােধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। পরে সমাপনী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, বিশেষ অতিথি পুলিশ সুপার মােহাম্মদ জাহাঙ্গীর হােসেন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জাবেদ আলী, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতােষ কুমার দে প্রমুখ। 


পরে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের তৈরীকৃত প্রজেক্টের মুল্যায়নের মাধ্যম বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র প্রদান করেন অতিথিরা। 


উল্লেখ্য, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে মিলনায়তনে দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়। সেখানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মােট ১৮টি দল তাদের বিভিন্ন প্রজেক্ট নিয়ে অংশগ্রহণ করে।