ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু সুরক্ষায় অভিজ্ঞতা বিনিময় ক্যাম্পেইন

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু সুরক্ষায় অভিজ্ঞতা বিনিময় ক্যাম্পেইন
ছবিঃ সংগৃহীত

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।।২২ মার্চ, সোমবার।।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে এ্যাকশন টু প্রটেক্ট রাইটস অফ ওমেন এন্ড গার্লস প্রকল্পের আওতায় অভিজ্ঞতা বিনিময় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। 
মানব কল্যাণ পরিষদ (এমকেপি)'র আয়োজনে এবং মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় সোমবার এমকেপি'র ঠাকুরগাঁও প্রশিক্ষন কেন্দ্রে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এমকেপি’র সমন্বয়কারী সাদেকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফিরোজ জামান জুয়েল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শরিফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন এমকেপি’র জেলা সমন্বয়কারী নাজমিন বেগম সিগ্ধা। ক্যাম্পেইনে নারী ও শিশু নির্যাতনের মাত্রা কমিয়ে আনা, নারীর স্বার্থ সংশ্লিষ্ট আইনের সমস্যা চিহ্নিতকরন এবং আইনের সংস্করনের বিষয়ে নানা দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়।
উল্লেখ্য, গত ২ বছরে এ্যাকশন টু প্রটেক্ট রাইটস অফ ওমেন এন্ড গার্লস প্রকল্পের আওতায় শারীরিকভাবে নির্যাতিত ২২ জন নারীকে মেডিকেল সাপোর্ট, ২৩ টি দেন মোহর মামলা নিস্পত্তি, ৮ জন নারীকে খোরপোশ নিয়ে দেওয়া, ২৮৪ টি পারিবারিক বিরোধের নিস্পত্তি, লিগাল এইডে ১৯ টি মামলা প্রেরণ, ১১৯ টি বাল্য বিবাহ প্রতিরোধ ও ৩১ টি বন্ধ করা এবং ৩২৫ জন নারীকে আর্থিকভাবে স্বাবলম্বী করা হয়েছে।