ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত 

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত 
ছবিঃ বিকাশ রায় চৌধুরী

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।।১৭ মার্চ, বুধবার।। ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়ােজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। 

বুধবার(১৭ মার্চ) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়ােজন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের আয়ােজনে দিবসটি পালনে সকালে জেলা পরিষদ ডাক বাংলাে চত্বরে ৩১ বার তাপধ্বনির মাধ্যমে অনুষ্ঠান মালার সূচনা হয়। সকালে সরকারি ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তােলন করা হয়। বঙ্গবন্ধুর ম্যুরালে ও মুজিববর্ষ চত্বরে বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষজন পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

পরে সরকারী বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে জেলা প্রশাসনের আয়ােজনে মুজিববর্ষ সমৃদ্ধ ঠাকুরগাঁও গড়ার প্রত্যয়ে শতভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর উদ্বােধন করেন, প্রধান অতিথি আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। 


এ সময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সলিমের সভাপতিত্বে প্রধান অতিথির পাশাপাশি বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, পুলিশ সুপার মােহাম্মদ জাহাঙ্গীর হােসেন, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, জেলা আ’লীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, সদর উপজেলা আ’লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটাে, জেলা সাবেক মুক্তিযােদ্ধা কমান্ডার বদরুদ্দােজা বদর প্রমুখ। 


পরে জেলা পরিষদ অডিটারিয়াম (বিডি হল) চত্বর ফেস্টুন, বেলুন উড্ডয়ন ও কবুতর অবমুক্তকরণ, কেক কাটা, আলােচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকেলে ডিসি পর্যটন পার্কে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রকাশিত স্মারক এর মােড়ক উন্মােচন করা হবে। সন্ধায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে বর্ণিল আতশবাজির মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।