ঠাকুরগাঁওয়ে মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত 

ঠাকুরগাঁওয়ে মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত 
ছবিঃ সংগৃহীত

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।। ০৫ আগস্ট,  বৃহস্পতিবার।। ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়। বৃহস্পতিবার জেলা পরিষদ অডিটরিয়াম বিডি হলে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, দোয়া মাহফিল ও প্রার্থনা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং বৃক্ষরোপন কর্মসূচী পালিত হয়।

এ উপলক্ষে সকালে জেলা পরিষদ অডিটরিয়াম বিডি হল প্রাঙ্গনে অবস্থিত শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন আ’লীগের পক্ষে বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, সদর উপজেলা প্রশাসনের পক্ষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে জেলা কমান্ডার বদরুদ্দোজা বদর, জেলা ক্রীড়া সংস্থা, ঠাকুরগাঁও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। শেখ কামালের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদ অডিটরিয়াম বিডি হলে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। অন্যদিকে অনলাইন জুম প্লাটফর্মের মাধ্যমে দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে আ’লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ অংশ নেন।

বাদ জোহর জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন মন্দির ও গির্জায় প্রার্থনা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল মাধ্যমে চিত্রাংকন প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতার মাধ্যমে অনুষ্ঠানমালার সমাপ্তি ঘটে।