ঠাকুরগাঁওয়ে শিশু বিবাহ প্রতিরােধে শীর্ষক গােল টেবিল বৈঠক

ঠাকুরগাঁওয়ে শিশু বিবাহ প্রতিরােধে শীর্ষক গােল টেবিল বৈঠক
ছবিঃ সংগৃহীত

বিকাশ রায় চৌধুরী,ঠাকুরগাঁও।। ১৭ জুন, বৃহস্পতিবার।। ঠাকুরগাঁওয়ে শিশু বিবাহ প্রতিরােধে শীর্ষক গােল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। বুধবার(১৬ জুন) প্রেস ক্লাব আনিসুল হক মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঠাকুরগাঁও এরিয়া প্রােগ্রামের আয়ােজনে “আমিই পারি শিশু বিবাহ প্রতিরােধ করতে” এই শ্লােগানে গােল টেবিল বৈঠকে প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও সাপ্তাহিক সংগ্রামী বাংলার সম্পাদক আব্দুল লতিফের সভাপতিত্বে বক্তব্য দেন, সংস্থার এডভোকেসি এন্ড সোশ্যাল একাউন্টিবিলিটি কো-অর্ডিনেটর তানজিমুল ইসলাম, ঠাকুরগাঁও এপি ম্যানেজার লিওবার্ট চিসিম, প্রেস ক্লাবের সহ-সভাপতি জাকির মােস্তাফিজ মিলু, সহ সাধারণ সম্পাদক ফিরাজ আমিন সরকার, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক শাহীন ফেরদৌস, সাংবাদিক এসএম জসিম উদ্দিন, শাহ্ মাে: নাজমুল ইসলাম, রেজওয়ানুল হক রিজু, শারমিন হাসান প্রমুখ। 
বর্তমানে কােভিড পরিস্থিতিতে লিঙ্গ-ভিত্তিক সহিংসতা বিশেষ করে শিশুদের জােরপূর্বক বিয়ে দেওয়া এবং শিশুদের প্রতি যেন সহিংসতা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে সকল প্রকার সহিংসতা, যৌন হয়রানী ও শিশুর বাল্যবিবাহ প্রতিরােধে বিভিন্ন সুপারিশমালা উঠে আসে।