ডেপুটি স্পিকার এ্যাড.ফজলে রাব্বী মিয়া এমপির স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল

ডেপুটি স্পিকার এ্যাড.ফজলে রাব্বী মিয়া এমপির স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল
ছবি: সংগৃহীত

আবু তাহের, স্টাফ রিপোর্টার।।উত্তর জনপদের নক্ষত্র বর্ষীয়ান রাজনীতিবিদ জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পীকার ও বীরমুক্তিযোদ্ধা মরহুম ফজলে রাব্বি মিয়া এমপির স্মরণে নাগরিক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

৩০ জুলাই শনিবার গাইবান্ধার সাঘাটা উপজেলার পদুমশহর ইউনিয়নের ভরট্র সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শোক সভা অনুষ্ঠিত হয়।

বিচারপতি মো: খুরশিদ আলমের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন সাঘাটার বোনারপাড়া কলেজের সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ রাব্বী,   সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর ,  ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ, সাধারন সম্পাদক ফারজানা রাব্বী বুবলি , ডেপুটি স্পীকারের মেজো মেয়ে ফারহানা রাব্বী রিপা, তার এপিএস তৌফিকুল ইসলাম, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হায়দার আলী সরকার, নাজমুল হুদা দুদু, সাধারন সম্পাদক নাসিরুল আলম স্বপন, সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান, ফুলছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, ফুলছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুর মন্ডল সহ ডেপুটি স্পীকারের পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। নাগরিক সভায় ডেপুটি স্পীকার মরহুম আলহাজ্ব এ্যাড. ফজলে রাব্বি মিয়া এমপির বিদ্রোহী আত্মার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

স্মরণ সভায় বক্তারা বলেন, ডেপুটি স্পিকার ছিলেন একজন সেবক ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। তিনি সাঘাটা-ফুলছড়ির নদী ভাঙ্গন রোধ, ইপিজেড প্রতিষ্ঠা , যোগাযোগ ব্যবস্থা ও শিক্ষার  উন্নয়নসহ গাইবান্ধার উন্নয়নে নিবেদিত ছিলেন। তিনি স্থানীয়, জাতীয় ও আর্ন্তজাতিক পরিমন্ডলে তার কর্ম দক্ষতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের যে উন্নয়ন কর্মকান্ড সফল বাস্তবায়নে অগ্রণী ’ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি একজন সফল রাজনীতিবিদ। তিনি ছিলেন গাইবান্ধার প্রিয়মুখ। এলাকার মানুষের সঙ্গে নিবিড় সর্ম্পক গড়ে তুলে বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতি প্রতিষ্ঠা করেছিলেন।