ডিবি পুলিশ পরিচয়ে গরু ডাকাতি, আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার: গরু, গাড়ি ও অস্ত্র উদ্ধার

ডিবি পুলিশ পরিচয়ে গরু ডাকাতি, আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার: গরু, গাড়ি ও অস্ত্র উদ্ধার
ছবিঃ সংগৃহীত

হলধর দাস ॥ নরসিংদী।। ১৩ আগস্ট, শুক্রবার।। নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ এক অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাত দলের ৬ সদস্যকে একটি গাড়ি ও বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র সহ গ্রেফতার করেছে। উদ্ধার করেছে লুটে নেয়া ৮টি গরু। গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্য হলো- মোঃ আব্বাস আলী(৩০) থানা ও জেলা-টাঙ্গাইল, মোঃ মামুন মিয়া(৩৫)থানা-হরিণটানা,জেলা-খুলনা, মোঃ মঞ্জু মিয়া ওরফে রুবেল মিয়া(৩২),থানা-মির্জাপুর,জেলা-টাঙ্গাইল, মোঃ ইউসুফ শেখ(৩০), থানা-বটিয়াঘাটা,জেলা-খুলনা।মোঃ খোকন মিয়া(৩৪), থানা-বাসাইল,জেলা-টাঙ্গাইল ও মোঃ আরিফুল ইসলাম(৪০) থানা- মনিরামপুর,জেলা-যোশর। ৬ ডাকাতের  সবাই ঢাকার আশুলিয়ায় ভাড়াবাড়িতে বসবাস করতো বলে পুলিশ জানিয়েছে। 
গতকাল শুক্রবার নরসিংদী পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গনে এক প্রেস ব্রীফিংএ অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) ইনামুল হক সাগর জানান,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ ও পুলিশ পরিদর্শক মোহাম্মদ আবুল বাসার পিপিএম (বার) এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ ১২ আগস্ট গভীর রাতে নরসিংদী মডেল থানাধীন শলিধায় একটি বাগানের ভিতর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। ১৫/১৬ জনের একটি ডাকাত দল উল্লেখিত স্থানে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছিল এই মর্মে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় অন্যান্য ডাকাতরা পালিয়ে যায়। 
ডাকাত দলের কাছ থেকে একটি গাড়ি, একটি লোহার তৈরি ওয়ান শুটার গান,একটি ছড়রা গুলির কার্তুজ, ০৮টি গরু,একটি সুইচ গিয়ার,প্লাষ্টিকের হাতল সহ লোহার রড,একটি হাতুরী,একটি প্লাষ্টিকের বাঁশি ও ১টি গ্রেন্ডার মেশিন,প্লাস্টিকের রশি,একটি হেক্সো ব্লেড,একটি হুইল রেঞ্জ,একটি ক্যাবল কাটার,একটি টেষ্টার উদ্ধার করে।
পুলিশের জিজ্ঞাসাবাদে ধৃত ডাকাতরা জানায় যে, গত ০৯আগস্ট রাতে ঘোড়াশাল বাগদী এলাকায় একটি গরুর ফার্ম থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে সিকিউরিটি গার্ডদের হাত পা বেঁধে ০৯টি গরু ডাকাতি করে তারা নিয়ে যায়। ডাকাতদের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার সোনাকান্দা এলাকার ভাই ভাই ডেইরী ফার্ম থেকে ডাকাতি করে নেয়া ০৯টি গরুর মধ্যে ০৮টি গরু উদ্ধার করা হয়। এসময় ভাই ভাই ডেইরী ফার্ম এর মালিক জহিরুল ইসলামকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, গরু ডাকাতি সংক্রান্তে ব্যাপারে আগেই পলাশ থানায় মামলা দায়ের করা হয়েছিল। 
নরসিংদীর শালিধায় বাগানের ভিতর ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র উদ্ধারের বিষয়ে নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশি অভিযানে এসআই জামিরুল ইসলাম, এসআই আশরাফুল আলম, এসআই নজরুল ইসলাম, এসআই মোহাম্মদ তানভীর মোর্শেদ, কনস্টেবল পারভেজ, কনস্টেবল মোসলেম উদ্দিন, কনস্টেবল সাইমূল ও কনস্টেবল নাসির মৃধা অংশগ্রহণ করে।