ডলার প্রতারণায় জড়িত এএসআই শাহীন জনতার হাতে আটক

ডলার প্রতারণায় জড়িত এএসআই শাহীন জনতার হাতে আটক

স্টাফ রিপোর্টার। দিনাজপুরের খানসামায় ডলার প্রতারণার সাথে জড়িত প্রতারক চক্রের অন্যতম হোতা পুলিশের এএসআই শাহীন ইসলামসহ ২জন ডলার দেওয়ার নাম করে টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয়েছে।

সোমবার (৮আগস্ট) সকাল ১১ টার দিকে উপজেলার পাকেরহাটে নির্মাণাধীন কইনাডুবি ব্রীজের মোড়ে এ ঘটনা ঘটে।

আটক শাহীন ঠাকুরগাঁও জেলা পুলিশে এএসআই হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে তিনি  সৈয়দপুর থানায়ও এএসআই পদে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকালে পাকেরহাট কইনাডুবি ব্রীজ মোড়ে ডলার কিনতে আসেন দিনাজপুর সদরের কমলপুর এলাকার যুবক আঃ হান্নান। কিন্তু প্রতারণার স্বীকার হয়ে সে চিৎকার শুরু করেন। পরে লোকজন এগিয়ে এসে পুলিশ পরিচয় দেওয়া ঐ যুবককে আটক করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে ওসি ও পুলিশ সদস্যরা।

পরে ভুক্তভোগী ঐ যুবক আঃ হান্নান বাদী হয়ে আটক এএসআই শাহীন ও তাঁর সহযোগী গোয়ালডিহি ইউনিয়নের শিমুলতলী এলাকার জয়নুল আবেদীনের বিরুদ্ধে প্রতারণার মামলা করেন।

এ বিষয়ে ওসি চিত্তরঞ্জন রায় বলেন, পুলিশ সদস্যকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে। পরে ভুক্তভোগী আঃ হান্নান বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। এই প্রতারক চক্রকে ধরতে আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে জেল হাজতে পাঠানো হবে। তিনি আরো বলেন, এই অপরাধ দমনে সকলের সচেতনতা প্রয়োজন।