ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে পুরান ঢাকায় পৃথক আন্দোলন 

ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে পুরান ঢাকায় পৃথক আন্দোলন 
জবি প্রতিনিধি। রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ব্যবসায়ীদের নেক্কারজনক হামলার প্রতিবাদে পুরান ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মানববন্ধ ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালিত হয়েছে। 
(মঙ্গলবার) দুপুরে প্রথমে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটকের সামনে প্রতিবাদী কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এ কর্মসূচি থেকে তাঁরা হামলায় জড়িত ব্যবসায়ী ও পুলিশের বিচার দাবি করেন। হামলায় জড়িত ব্যক্তিদের ২৪ ঘণ্টার মধ্যে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তাঁরা। তা না হলে বৃহৎ আন্দোলনের হুশিয়ারি দেন শিক্ষার্থীরা। 
(মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে সাতটায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে সরকারি সোহরাওয়ার্দী কলেজ থেকে ৫০ জনের একটি বিক্ষোভ মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ মিছিলটি রায় সাহেব বাজার মোড়ে অবস্থান করে কিছুক্ষণের জন্য রাস্তা বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। এরপর ৩০ মিনিট সড়ক অবরোধ করে রাখে।
এ সময় সদরঘাট সদরঘাট মুখি সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে বিক্ষোভ মিছিলটি নিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে আসে বিভিন্ন স্লোগান দিতে দিতে। এ সময় শিক্ষার্থীরা হামলাকারীদের দ্রুত বিচার দাবি করেন। 
বিক্ষোভ মিছিলটি নিয়ে পুনরায় সোহরাওয়ার্দী কলেজ গেটের সামনে শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সমাবেশ করেন। এসময় উপস্থিত শিক্ষার্থীরা বলেন, ঢাকা কলেজ শিক্ষার্থীদের পাশে সব সময় সোহরাওয়ার্দী কলেজ আছে এবং থাকবে যেকোনো ন্যায্য অধিকার আদায়ের দাবিতে। আমরা হামলাকারীদের দৃষ্টান্ত মূলক বিচার চাই এবং অবিলম্বে দায়ী পুলিশ সদস্যদের প্রত্যাহার করতে হবে।