ঢাবি'র করোনায় ক্ষতিগ্রস্ত শতাধিক শিক্ষার্থীকে সহায়তা

ঢাবি'র করোনায় ক্ষতিগ্রস্ত শতাধিক শিক্ষার্থীকে সহায়তা
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিনিধি। করোনা সংক্রমণ পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় শতাধিক শিক্ষার্থীকে সহায়তা দিয়েছে প্রতিষ্ঠানটি সাবেক শিক্ষার্থীরা। 
(রোববার) বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের মিলনায়তনে শিক্ষার্থীদের এই সহায়তা তুলে দেওয়া হয়। 
ঢাকা ইউনিভার্সিটি সাইন্স ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন-১৯৮৫ সংগঠনের পক্ষে এই সহায়তা দেওয়া হয়েছে। সংগঠনের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।
সদস্যরা বলেন, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সংগঠনের সদস্যরা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সহায়তার জন্য একটি ফান্ড তৈরি চেষ্টা করে। দেশ বিদেশে অবস্থানরত সকলের সহযোগিতায় এই ফান্ড থেকে শিক্ষার্থীদের সহায়তা দেওয়া হচ্ছে। 
সংগঠনের সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের প্রভোস্ট শামীমা বেগম বলেন, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য সৃষ্ট তহবিলে মোট পাচঁ লাখ পঁয়তাল্লিশ হাজার পাচঁশত সাতান্ন টাকা সংগ্রহ করা হয় । গত ২৬ এপ্রিল এবং আজ রোববার  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে এই তহবিল থেকে প্রতি জনকে চারহাজার টাকা করে সর্বমোট ১৩৫ জন শিক্ষার্থীকে অনুদান প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ভূগোল ও পরিবেশ বিভাগের আইয়ুব হোসেন, কোষাধ্যক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট শাহ মো: মাসুম, মাইক্রোবায়লজি বিভাগের শামীমা বেগম, পদার্থ বিজ্ঞান বিভাগের  ফজলুর রহমান, ফার্মেসি বিভাগের হাবিবুল কিবরিয়া, গনিত বিভাগের সাখাওয়াত হোসেন প্রমুখ।