তৃতীয় ধাপের তফশিলে নির্বাচন হচ্ছে না গাইবান্ধার চার ইউনিয়নে

তৃতীয় ধাপের তফশিলে নির্বাচন হচ্ছে না গাইবান্ধার চার ইউনিয়নে
ছবিঃ সংগৃহীত

আবু তাহের, স্টাফ রিপোর্টারঃ-তফসিল ঘোষণা হলেও তৃতীয় দফায় গাইবান্ধার চারটি ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। এগুলো হচ্ছে পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ও বরিশাল, সুন্দরগঞ্জ উপজেলার চণ্ডীপুর ও হরিপুর। তৃতীয় দফায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গত ১৪ অক্টোবর (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, তৃতীয় দফায় পলাশবাড়ী উপজেলার মোট ৮টি ইউনিয়নের মধ্যে ৬টি এবং সুন্দরগঞ্জ উপজেলার মোট ১৫টি ইউনিয়নের মধ্যে ১৩টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ৪ নভেম্বর বাছাই, ১১ নভেম্বর প্রত্যাহারের শেষ দিন এবং ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

দুই উপজেলায় অবশিষ্ট চারটি ইউনিয়নে ২৮ নভেম্বর নির্বাচন হচ্ছে না। তৃতীয় দফায় নির্বাচন না হওয়ার নির্বাচন কমিশন (ইসি) জেলা নির্বাচন অফিসকে সুস্পষ্ট করে কিছু জানায়নি বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিস। তাঁরা অবশিষ্ট ইউনিয়নগুলোর নির্বাচন অনুষ্ঠানে প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়নে ভোট গ্রহণের দাবিতে ইতিমধ্যে সংবাদ সম্মেলন করেছেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করা হয়। বক্তব্যদেন, কিশোরগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাহবুবর রহমান, গোলাম মোস্তফাসহ কয়েকজন। বক্তারা উপজেলার ওই দুটি ইউনিয়নে তৃতীয় দফায় ২৮ নভেম্বর নির্বাচনের দাবি জানান।