তৃতীয় শ্রেণির কর্মচারীদের ৫ দফা দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

তৃতীয় শ্রেণির কর্মচারীদের ৫ দফা দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।। স্টাফ রিপোর্টার।। ২২ মার্চ, সোমবার।। তৃতীয় শ্রেণির কর্মচারীদের ৫ দফা দাবিতে সোমবার গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের সামনে এক মানববন্ধনের কর্মসূচী পালন করে। বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধন শেষে কর্মচারীরা জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করেন।  

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোহাম্মদ সুলভ মিয়া খাজা, সহ-সভাপতি মায়াধর চ্যাটার্জী, সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান, সহ-সাধারণ সম্পাদক ফজলুল হক মাসুদ, যুগ্ম সম্পাদক সুমন কুমার, সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মিয়া, গোলাম রব্বানী, হাফিজার রহমান বাদল, হারুন অর রশিদ, শাহ আলম, সনজু কুমার প্রমুখ। 

স্মারকলিপিতে উল্লেখিত ৫ দাবিগুলো হচ্ছে- ৩য় শ্রেণি কর্মচারীদের নূন্যতম বেতন গ্রেড ১১তম প্রদান ও শিক্ষার্থী সংখ্যা অনুপাতে ৩য় শ্রেণি কর্মচারীর সংখ্যা বৃদ্ধি, পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার/হিসাব রক্ষণ কর্মকর্তা পদ সৃষ্টি ও পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিংয়ের দ্রত ব্যবস্থা, শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকুরীবিধি-২০১২ দ্রত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্ণিংবডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রত উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা এবং সকল এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ।