তিস্তার তীরে বেড়িবাঁধ নির্মাণ করা হবে: সমাজকল্যাণমন্ত্রী

তিস্তার তীরে বেড়িবাঁধ নির্মাণ করা হবে: সমাজকল্যাণমন্ত্রী

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবছর বন্যায় তিস্তাপাড়ের মানুষেরা ঘরবাড়ি হারিয়ে সর্বস্বান্ত হয়ে পড়েন। তাদের আর দুশ্চিন্তার কোনো কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। তা দিয়ে তিস্তার বাঁ তীরে বেড়িবাঁধ নির্মাণ করা হবে।

গতকাল রোববার সন্ধ্যায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা চৌরাহা এলাকায় তিস্তা নদীর ভাঙনরোধে বেড়িবাঁধ নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তিস্তা নদীর জন্য ৫০ কোটি টাকা কিছুই নয়। তবুও এ বাঁধ সংরক্ষণে যত টাকা লাগবে, বঙ্গবন্ধুকন্যা আপনাদের স্বার্থে দিয়ে যাবেন। আপনাদের দুঃখ ঘোচাতে প্রধানমন্ত্রী বেড়িবাঁধ দিয়েছেন।

তিনি বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, তিস্তাপাড়ের মানুষ ততদিন নিরাপদ থাকবে। তাই প্রধানমন্ত্রীকে খুশি রাখতে নৌকায় ভোট দিতে হবে। তাহলে তিস্তা পাড়ের মানুষের কোনো কষ্ট থাকবে না। 

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার প্রমুখ।