দুই জঙ্গি ছিনতাই: ঘটনাস্থলে পুলিশ হেডকোয়ার্টারের তদন্ত কমিটি

দুই জঙ্গি ছিনতাই: ঘটনাস্থলে পুলিশ হেডকোয়ার্টারের তদন্ত কমিটি
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক,ঢাকা।। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের মুখে স্প্রে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনে এসেছন পুলিশ হেডকোয়ার্টারের তদন্ত কমিটি।
সোমবার (২১ নভেম্বর) দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসেন তারা। 
ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জসিম উদ্দিন বলেন, পুলিশ হেডকোয়ার্টারের তদন্ত টিম ঘটনাস্থলে পরিদর্শন করতে আসেন। তদন্তের কাজে সার্বিক বিষয় নিয়ে তারা পর্যবেক্ষণ করছেন। 
পুলিশ হেডকোয়ার্টারের তদন্ত কমিটির প্রধান (অডিট) মো.আমিনুল ইসলাম এর নেতৃত্বে চার সদস্যের তদন্ত কমিটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুপুর থেকেই তদন্তের কাজ চালিয়ে যাচ্ছেন। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনে এসেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারা অনুবিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, সাত কর্ম দিবসের মধ্যে আমাদের প্রতিবেদন জমা দিব। এই ঘটনায় কারো যদি গাফিলতি থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করবো। 
এর আগে রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এসময় আসামি আরাফাত ও সবুরকে ছিনিয়ে নিতে চেষ্টা করে জঙ্গিরা। পরে ঘটনাস্থল আরাফাত ও সবুরকে আটক করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে একটি মামলা করেন।