দক্ষিণ রাজানগেরর ৩নং ওয়ার্ডে স্বামী-স্ত্রী দুজনই প্রার্থী

দক্ষিণ রাজানগেরর ৩নং ওয়ার্ডে স্বামী-স্ত্রী দুজনই প্রার্থী
ছবিঃ সংগৃহীত
এম.মতিন, চট্টগ্রাম প্রতিনিধি।। আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাঙ্গুনিয়া উপজেলার ১৪নং দক্ষিণ রাজানগরের ইউপি নির্বাচন। আসন্ন এ ইউপি নির্বাচনে দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড থেকে এবারও মেম্বার পদে স্বামী-স্ত্রী দুজনই প্রার্থী হয়েছেন। 
জানা গেছে, উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি  সদস্য পদপ্রার্থী (বৈদ্যুতিক পাখা) বর্তমান মেম্বার আবদুস সালাম সিকদার ও ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে প্রার্থী (হেলিকপ্টার মার্কা) হয়েছেন  তার স্ত্রী বর্তমান ইউপি সদস্য শাহিন আকতার। তবে স্বামী সালাম সিকদার মামলা সংক্রান্ত জটিলতায় তেমন একটা প্রচারণা চালাতে না পারলেও স্বামীর পক্ষে ভোট চেয়ে পরিবারের সদস্যদের নিয়ে স্ত্রী নিজেই প্রচারণা চালাচ্ছেন।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, ২০০৩ সালে আবদুস সালাম সিকদার প্রথম বার ইউপি সদস্য পদে নির্বাচিত হন। এরপর একটানা তিনি ৩ বার ইউপি সদস্য নির্বাচিত হন। ২০১৬ সালের নির্বাচনে স্ত্রী শাহিন আকতারকে সংরক্ষিত সদস্য পদে দাঁড় করালে সে নির্বাচনে জয়লাভ করেন। এবারও তারা স্বামী-স্ত্রী অতীত জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থী হয়েছেন। 
স্থানীয় নারী ভোটার আমেনা বলেন, এবার শাহিন  আপার জন্য ১. ২ ও ৩ নাম্বারের মহিলা ভোটারদের ইচ্ছায় তাকে নির্বাচন করতে হচ্ছে। শাহিন আপার কাছে যে ধরনের সেবা স্বচ্ছতা অতীতে পেয়েছিলাম, এবারও পাবো। 
প্রার্থী শাহিন আকতার বলেন, এলাকার মানুষ চাই সেবা ও নিরপেক্ষ সালিশ,  সরকারি বরাদ্দ সুষ্ঠু বন্টন ও জবাবদিহিতা চাই। আমার স্বামী আবদুস সালাম সিকদার ৩ বারের নির্বাচিত ইউপি জনপ্রিয় সদস্য ছিলেন, এবারও প্রার্থী হয়েছেন। তিনি আবারও নির্বাচিত হলে মানুষের সেবা করতে পারবেন বললেও ১.২.৩ নং ওয়ার্ডের নারী ভোটাররা আমাকে ছাড়েনি। অনেক অসহায় মানুষ মেম্বার, চেয়ারম্যান, নেতার বাড়িতে গিয়ে হয়রানি হতে দেখেছি। এদের চাওয়ায় আমরা স্বামী-স্ত্রী দুজনেই পূনরায় নির্বাচনে অংশ নিয়েছি।
এদিকে স্বামী-স্ত্রী  নির্বাচনে প্রার্থী হওয়ায় এলাকার চায়ের দোকান থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনার সৃষ্টি হয়েছে। তৃতীয় ধাপের এই ইউনিয়নের ইউপি নির্বাচন আগামীকাল ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।