দক্ষিণ সুরমার ১ হাজার বন্যার্ত পরিবারে জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ৩০ লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ

দক্ষিণ সুরমার ১ হাজার বন্যার্ত পরিবারে জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ৩০ লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ
ছবি: সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। স্মরণকালের ভয়াবহ বন্যায় দক্ষিণ সুরমার পানিবন্দী অসহায় বানভাসী মানুষ যখন অসহায়, ঠিক তখনি মানবতার ফেরিওয়ালা হয়ে মানবিকতার মাধ্যমে অসহায় বন্যার্ত মানুষের মুখে হাসি ফোটাতে এগিয়ে এসেছে জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট।  উপজেলার মোগলাবাজার ও দাউদপুর ইউনিয়নের বন্যার্ত মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরনের উদ্যোগ গ্রহণ করেছে। 

এরই ধারাবাহিকতায় জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে ১৬জুলাই শনিবার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের ৯ টি ওয়ার্ড ও দাউদপুর ইউনিয়নের ১ টি ওয়ার্ড সহ সর্বমোট ১হাজার অসহায় পানিবন্দী বানভাসি মানুষের মাঝে জনপ্রতি ২৬ কেজি করে পৃথক পৃথক ৩ টি স্থানে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের  ভাইস প্রেসিডেন্ট  এনামুল কবিরের সভাপতিত্বে ও নির্বাহী  মোঃ শাহাব উদ্দিন শিহাব এর পরিচালনায় খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন  জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠ পোষক লন্ডন প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা ও দানশীল ব্যক্তিত্ব, মানবতার ফেরিওয়ালা আলহাজ্ব আব্দুল মজিদ লাল মিয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারপার্সন, লন্ডন প্রবাসী,  মহীয়সী নারী রোটারিয়ান রাবেয়া তাহেরা মজিদ,দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের  উপদেষ্টা সোনাহর আলী সুনা মেম্বার, দেলোয়ার হোসেন, সদস্য জাহাঙ্গীর আলম মুসিক, অধ্যাপক  মুহিবুর রহমান, হারুনুর রশিদ হিরন,ময়নুল ইসলাম মঞ্জু, মোঃ শাহাব উদ্দিন শিহাব, বিশিষ্ট  মুরব্বি বশির আহমদ বাবুল, বিশিষ্ট সমাজ সেবক ছদরুল ইসলাম, আহমেদ দিলু, শাকিল মাহমুদ মইন, শাহাজাহান আহমদ, শিহাব উদ্দিন, শহিদুল ইসলাম সহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ প্রমুখ।

উল্লেখ্য,  ২০০১ সালে গঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট দেশের প্রতিটি দুর্যোগময় মুহূর্তে আর্ত মানবতার কল্যাণে এগিয়ে এসে বৃহত্তর সিলেট সহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে অসহায় নিপীড়িত মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠ পোষক লন্ডন প্রবাসী আলহাজ্ব আব্দুল মজিদ লাল মিয়া বলেন, মানবতার কল্যাণে প্রতিষ্ঠিত সামাজীক সংগঠন জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট সিলেটের বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অসহায় নিপীড়িত মানুষের পাশে থাকবে। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য ইউনিয়নে ও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। 
তিনি এ সব কর্মসূচী বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। 

তিনি বলেন, মহান আল্লাহ পাক যেন জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের এই দান কে কবুল করে দুনিয়া ও আখেরাতের কল্যাণের জন্য কাজ করার তাওফিক দান করেন।