দক্ষিণ সুরমায় রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট ও জেলা স্যানেটারী ব্যবসায়ী সমিতির ৬টি প্রজেক্ট বাস্তবায়ন

দক্ষিণ সুরমায় রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট ও জেলা স্যানেটারী ব্যবসায়ী সমিতির ৬টি প্রজেক্ট বাস্তবায়ন
ছবি: সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। দক্ষিণ সুরমায় রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট ও জেলা স্যানেটারী ব্যবসায়ী সমিতির যৌথ উদ্দোগে ৬টি প্রজেক্ট বাস্তবায়ন করা হয়েছে। 

এ উপলক্ষে ১লা জুলাই শুক্রবার বিকেলে সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিডিজি ড.মন্জুরুল হক চৌধুরী।
অনুষ্ঠানে তিনি তার বক্তৃতায়  বলেন,রোটারিয়ানরা সব সময় মানুষের কল্যাণে কাজ করেন। বিশ্বের প্রতিটি দূর্যোগময় মুহুর্তে রোটারিয়ানরা মানবতার জন্য নিজেদের উৎসর্গ করেন। সিলেটের স্মরন কালের ভয়াবহ বন্যার শুরু থেকে রোটারিয়ানরা বন্যার্তদের পাশে দাড়িয়েছেন। খাবার, বিশুদ্ধ পানিসহ ওষুধপত্র দিয়ে বন্যা কবলিতদের সহায়তা করে যাচ্ছেন। ইতিমধ্যে বন্যার্তদের জন্য রোটারিয়ানদের পক্ষ থেকে ৫০ লাখ টাকার একটি তহবিল ও গঠন করা হয়েছে। পানি নামার সাথে সাথে তাদের এ সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট এর প্রেসিডেন্ট রোটাঃ ইকবাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি এরিয়া ডাইরেক্টর রোটাঃ হানিফ মোহাম্মদ, সিলেট জেলা স্যানেটারী ব্যবসায়ী সমিতির সভাপতি এজেড এম আব্দুল্লাহ আফরোজ, সহসভাপতি ছালেক খান, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন। 
বক্তব্য রাখেন  সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু, এসিস্ট্যান্ট গভর্নর রোটাঃ কাজী ময়নুল ইসলাম হেলাল,পিপি রোটাঃ ইয়াকুতুল গনি ওসমানী, পিপি কবির উদ্দিন, এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন শাহ মাহমদ আলী, স্হানীয় ইউপি সদস্য আলতাফ হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য জিয়াউল হক। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা ফয়জুল হক। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন পিপি রোটাঃ আজিজুর রহমান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাব সেক্রেটারি রোটাঃ রুশো চৌধুরী, সিলেট জেলা স্যানিটারী ব্যবসায়ী সমিতিরযুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান,সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ আজম হোসেন,সহকারী কোষাধ্যক্ষমোঃ আবুল কালাম, প্রচার সম্পাদক মোঃ শহীদ হাওলাদার,সহ প্রচার সম্পাদক মোঃ হুমায়ুন কবির, সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক হুমন আহমদ চৌধুরী 
অভিভাবক সদস্য ফারুক মিয়া, মো শাহেদ আলী, শিক্ষানুরাগী সদস্য মো জিয়াউল হক,বিশিষ্ট সমাজসেবী কামাল হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 
অনুষ্ঠানে বন্যার্তদের মধ্যে খাদ্য বিতরণ, প্রবীনদের মধ্যে নগদ টাকা, অসহায় দুস্হদের মধ্যে শাড়ী, লুঙ্গি বিতরণসহ বিদ্যালয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এবং বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষের চারা রোপন করা হয়।