দিনাজপুরে এটিএম বুথ থেকে টাকা লুট, ব্যাংক কমকর্তাসহ গ্রেফতার ২

দিনাজপুরে এটিএম বুথ থেকে টাকা লুট, ব্যাংক কমকর্তাসহ গ্রেফতার ২
ছবি: সংগৃহীত

দিনাজপুর প্রতিনিধি।। দিনাজপুর শহরের ফুলবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় বেসরকারি ব্যাংক ডাচ বাংলার একটি এটিএম বুথ থেকে প্রায় ১২ লাখ টাকা লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন ব্যাংক কর্মকর্তাসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৪ নভেম্বর) দুপুর ১টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার শাহ্‌ ইফতেখার আহমেদ। এর আগে গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) দিবাগত রাতে ডাচ বাংলার ওই এটিএম থেকে চুরির ঘটনাটি ঘটে।

চুরির ঘটনায় গ্রেফতাররা হলেন- ডাচ বাংলা ব্যাংকের ফাস্ট ট্রাকের জুনিয়র চ্যানেল অফিসার বরকত জামান (৩৫) ও দিনাজপুর কোতোয়ালি থানার রাজারামপুর গ্রামের বিকাশ ব্যবসায়ী রেজাউল (৩৮)।

পুলিশ সুপার বলেন, গত বৃহস্পতিবার রাতে ফুলবাড়ি বাসস্ট্যান্ড ডাচবাংলা ব্যাংকের এটিএম বুথের সিডিএম মেশিন চুরি হয়। মেশিনে ১১ লাখ ৯১ হাজার ৫০০ টাকা ছিল। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে বুথের গার্ডকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অজ্ঞান করে ফেলা হয় ও মেশিনের তালা খুলে রাখা হয়।

গত শুক্রবার (১২ নভেম্বর) ডাচ বাংলা ব্যাংকের ম্যানেজার অপূর্ব রায় বাদী হয়ে কোতয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে কোতোয়ালী থানা পুলিশ অভিযান চালিয়ে পুলিশ ডাচ বাংলা ব্যাংকের কর্মকর্তা বরকতকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে নিজের দোষ স্বীকার করেন তিনি। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রেজাউলকে গ্রেফতার করা হয়। তিনিও জিজ্ঞাসাবাদে নিজের দোষ স্বীকার করেন।

অভিযানের সময় তাদের কাছ থেকে নগদ ১১ লাখ ৯১ হাজার ৫০০ টাকা, ৪ লাখ টাকার ফলস (ভুয়া) ডিপোজিট স্লিপ, ৮টি এটিএম কার্ড ও তিনটি হার্ডডিস্ক উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের আদালতে তোলা হবে। চুরির ঘটনায় আরও কেউ জড়িত কিনা, সেটি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান পুলিশ সুপার শাহ্‌ ইফতেখার আহমেদ।