দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ কেন্দ্র ঝুঁকিতে

দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ কেন্দ্র ঝুঁকিতে
ছবিঃ সংগৃহীত

লিটন প্রধান নিজস্ব প্রতিবেদকঃপ্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচন। দুই দফায় স্থগিত করার পর সোমবার (২০ সেপ্টেম্বর) ভোট গ্রহণ করা হবে ইভিএমে।

এরই মধ্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্নে সব ধরণের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৯ টি কেন্দ্রে মোট ৩২ টি বুথে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ঝুঁকিতে রয়েছে ছয়টি কেন্দ্র। ১০ হাজার ৯১৪ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট দিতে যাচ্ছে।

ঝুঁকিপূর্ণ ছয়টি কেন্দ্রের মধ্যে দুইটি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে নির্বাচন করা হয়েছে। কেন্দ্র দুইটি হল- দেবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও নৃপেন্দ্র নারায়ণ বালক উচ্চ বিদ্যালয়।

ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৪ টি। সেগুলো হল- সমিতির ডাঙ্গায় পেড়ালবাড়ি ২ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরপাড়ায় প্রতিবন্ধী সেবা ও স্বাস্থ্য কেন্দ্র, সবুজপাড়ায় দেবীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলেজপাড়ার কুমড়ারচর প্রাথমিক বিদ্যালয়।

সাধারণ কেন্দ্র তিনটি হল- দেবীগঞ্জ রিভারভিউ উচ্চ বিদ্যালয়, পাটোয়ারী পাড়ায় নর্থ স্টার রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও ২১ নং নতুনবন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্নের জন্য নিরাপত্তা রক্ষার দায়িত্বে ২ প্লাটুন বিজিবি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ৪ টি ও র‍্যাবের ২ টি ভ্রাম্যমাণ টিম থাকবে।