দীর্ঘ পাঁচ বছর পর জবি বিএনসিসি প্লাটুনের লেডি সিইউও রিয়া 

দীর্ঘ পাঁচ বছর পর জবি বিএনসিসি প্লাটুনের লেডি সিইউও রিয়া 
ছবি: সংগৃহীত
জবি প্রতিনিধি।।বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ১ ব্যাটালিয়ন ব্রাভো কোম্পানি রমনা রেজিমেন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্লাটুনের সিইউও নির্বাচিত হয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেজওয়ানা জাহান রিয়া। 
(সোমবার) উত্তরা ৬ নম্বর সেক্টর বিএনসিসি হেডকোয়ার্টারে রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল রাহাত নেওয়াজ তাকে সিইউও র‍্যাঙ্ক ব্যাচ প্রদান করেন। এর আগে, সিইউও নির্বাচনে জন্য লিখিত, ব্যাবহারিক ও মৌখিক তিন ধাপে পরীক্ষা অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সিইউও নির্বাচিত হন। 
তিনি বলেন, আমার জন্য সিইউও র‍্যাঙ্ক স্বপ্নের মত! কখনো ভাবিনী বিএনসিসির সর্বোচ্চ র‍্যাঙ্ক আমার কাধেঁ উঠবে! বিশাল এক স্বপ্ন সত্য হয়েছে!অনেক প্রতিকুলতা ছিলো, তবে সিনিয়র এবং স্যারদের সহযোগীতা ছাড়া এই সফলতা সম্ভব ছিলোনা। ১১ তারিখ আব্বুর ১৮ তম মৃত্যু বার্ষিকীকে এটা আমার অনেক বড় প্রাপ্তি! জীবনের প্রতিটি ধাপে পরিবারের অনেক সাপোর্ট পেয়েছি! বিশেষ করে আমার ভাইয়া আমার হিরো! এতবড় দায়িত্ব পেয়েছি এখন দায়িত্বের মর্যাদা রক্ষা করা আমার জন্য বিশাল চ্যালেঞ্জ ! আশাকরি আমার দায়িত্ব যথাযথ পালন করে বিএনসিসির সার্বিক উন্নয়ন করতে পারবো ইনশাআল্লাহ। 
উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের যাত্রা শুরু হয় ১৯৫৫ সাল থেকে। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ‘১ বিএনসিসি ব্যাটালিয়ন রমনা রেজিমেন্ট’ এর অধীনে রয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসিতে দায়িত্বে আছেন কোম্পানি কমান্ডার ও অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান, পিইউও সাজ্জাদ হোসাইন কবির, পিইউও সাজ্জাদ হোসেন, পিইউও আবু হানিফ সরকার, পিইউও সাজিয়া আফরিন এবং ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) মোঃ মামুন শেখ। এতে ৬টি প্লাটুন রয়েছে, যার মধ্যে ৩টি ছেলেদের ও ৩টি মেয়েদের। প্রত্যেক প্লাটুনে ৩৩ জন করে ক্যাডেট আছে।