দীর্ঘ সাড়ে ৪ ঘন্টা পর পুকুরে মিলল নিখোঁজ কলেজ ছাত্রের লাশ

দীর্ঘ সাড়ে ৪ ঘন্টা পর পুকুরে মিলল নিখোঁজ কলেজ ছাত্রের লাশ
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার,২৪ জুন।। কক্সবাজার শহরের বাজার ঘাটাস্থ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সৌন্দর্য বর্ধন করা পুকুরে(নাপিতা পুকুর) গোসল করতে নেমে মারুফুল ইসলাম মাহি নামের এক কলেজ ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৪ জুন) সকাল ১০টার  দিকে ফুটবল খেলা শেষে বন্ধুদের সাথে গোসল করতে নেমে নিখোঁজ হয় মাহি। দীর্ঘ সাড়ে ৪ ঘন্টা ধরে ডুবুরিরা তৎপরতা চালিয়ে তার মরদেহ উদ্ধার করেন।

মাহি কক্সবাজার সিটি কলেজের বিএম শাখার দ্বিতীয় বর্ষের ছাত্র এবং কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ার ছড়া এলাকার আবদুল মালেকের ছেলে।
তার সহপাটিরা জানান, শুক্রবার 
সকাল সাড়ে ৭ টায় তারা ৯ জন বন্ধু  মিলে শহরে পিটি স্কুল মাঠে ফুটবল খেলেন। খেলা শেষে সকাল সাড়ে ৯ টায় নাপিতা পুকুরে ৯ বন্ধু গোসল করতে নামেন। গোসল থেকে অন্যান্যরা কুলে উঠে আসলেও মাহি নিখোঁজ হয়।
নিখোঁজের পর থেকে কক্সবাজার ফায়ার সার্ভিস কর্মীরা অনেক খোঁজাখুঁজি করে তাকে উদ্ধার করতে পারেবি। পরে কক্সবাজার সৈকতে নিয়োজিত লাইফগার্ড কর্মীরা উদ্ধার তৎপরতায় অংশ নেয়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর বেলা আড়াইটার দিকে খোঁজ মিলে কলেজ ছাত্র মাহির। তবে জীবিত নয়, মৃত। 
মাহিকে উদ্ধার করে কক্সবাজার  জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ‘মৃত’ ঘোষণা করেন। 
কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস বলেন, কয়েকজন বন্ধু মিলে গোসল করতে নেমে এমন ঘটনাটি ঘটেছে বলে আপাতত জেনেছি। লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, স্বাভাবিক মৃত্যু ছাড়া কোনো মৃত্যুই সন্দেহের উর্ধ্বে নয়। অভিভাবকদের কোন অভিযোগ আছে কিনা, থাকলে তা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।