দূর্নীতির সংবাদ সংগ্রহ কালে সন্ত্রাসী হামলায় আহত ডিবিসি সাংবাদিক

দূর্নীতির সংবাদ সংগ্রহ কালে সন্ত্রাসী হামলায় আহত ডিবিসি সাংবাদিক
আহত সাংবাদিক সাইফুল জুয়েল/ ছবি: সংগৃহীত

আগারগাঁও নাক কান গলা ইনস্টিটিউটের দুর্নীতি নিয়ে রিপোর্ট বিষয়ে পেশাগত দ্বায়িত্ব পালন করার সময় ঠিকাদার প্রতিষ্ঠান ভিক্টর ট্রেডিং কর্পোরেশন এর মালিকের নেতৃত্বে একদল সন্ত্রাসীরা ডিবিসির রিপোর্টার সাইফুল জুয়েলের ওপর হামলা করেছে। সাইফুল জুয়েল এখন সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালের সরঞ্জাম কেনাকেটার অনিয়মের অভিযোগের বিষয়ে রিপোর্ট করতে গেলে ডিবিসি নিউজের দুই সাংবাদিকের উপর হামলা চালায় ভিকটর ট্রেডিং কর্পোরেশনের  স্বত্তাধিকারী কাওসার ভূঁইয়া ও তাঁর সহযোগিরা। এ সময় রিপোর্টার  সাইফুল জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদকে রুমে আটকে রেখে মারধোর করা হয়। এক পর্যায়ে ক্যামেরায় ধারণ করা সব ছবি ডিলেট করতে বাধ্য করে প্রতিষ্ঠানটি। 

এ বিষয়ে আহত সাংবাদিক সাইফুল জুয়েল বলেন, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে ডিবিসির ক্যামেরা পারসন আজাদ আহমেদকে মারধর ও ক্যামেরা ভাঙচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেওয়া হয়। পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০-১২ জন সন্ত্রাসী আমার ও আজাদের ওপর এলোপাতাড়ি মারধর চালায়। এতে আমরা দুজনেই মারাত্মক আহত হই।

ভিকটর ট্রেডিং কর্পোরেশন প্রতিষ্ঠানটি জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটে  ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া যাওয়ায় অনুসন্ধানে যায় ডিবিসি নিউজ।

পরে শেরেবাংলা নগর থানায় জিডি করা হলে পুলিশ ঘটনাস্থলে তাদের আটক করে থানায় নেয়।