ধর্মপাশায় গলায় রশি পেঁচিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

ধর্মপাশায় গলায় রশি পেঁচিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা
ছবি: সংগৃহীত

ফারুক আহমেদ,ধর্মপাশা।।সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ ডিগ্রি কলেজের উত্তর পাশে থাকা মাঝের বন্দ নামক স্থন থেকে একটি হিজল গাছের ডালের সঙ্গে গলায় রশি পেচানো অবস্থায় আজ মঙ্গলবার সকল সাড়ে ১০টার দিকে রাজু মিয়া (১৬) নামের এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে ধর্মপাশা থানা পুলিশ। নিহত রাজু মিয়া উপজেলার বাদশাগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের এসএসসি পরীক্ষার্থী ছিল। সে ওই ইউনিয়নের রায়পুর গ্রামের বাসিন্দা শরাফ উদ্দিনের ছেলে। 

প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও ওই কিশোরের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে,  এসএসসি পরীক্ষার্থী রাজু মিয়া উপজেলার  পাইকুরাটি ইউনিয়নে বৌলাম গ্রামের ভগ্নিপতি (বড় বোনের জামাই) করিম মিয়ার বাড়িতে থেকে সে পড়াশোনা চালিয়ে আসছিল।  গতকাল সোমবার রাত অনুমান ৮ টার দিকে তার ভগ্নিপতির বাড়ি থেকে  কয়েল কেনার জন্য সে স্থানীয় বাদশাগঞ্জ বাজারে যায় কিন্তু আর বাড়ি ফেরেনি। আজ মঙ্গলবার সকাল ছয়টার দিকে উপজেলার বাদশাগঞ্জ ডিগ্রি কলেজের খানিকটা উত্তরপাশে থাকা মাঝের বন্দ নামক স্থানে বোরো ধান কাটতে গিয়ে একটি হিজল গাছের ডালের সঙ্গে গলায় রশি পেঁচানো অবন্থায় ওই শিক্ষার্থীর ঝুলন্ত লাশ দেখতে পান কয়েকজন কৃষক। খবর পেয়ে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এই ঝুলন্ত লাশটি উদ্ধার করেছে পুলিশ।

ধর্মপাশা থানার এসআই সোহেল মাহমুদ বলেন ,কী কারণে সে আত্মহত্যা করেছে তা জানা এখনো সম্ভব হয়নি। নিহত ওই শিক্ষার্থীর শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।