নজরুল বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২ এর লোগো উন্মোচন আগামীকাল 

নজরুল বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২ এর লোগো উন্মোচন আগামীকাল 
ছবি: সংগৃহীত

রোকনুজ্জামান বাপ্পি, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পর্যায়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে আয়োজিত হতে যাচ্ছে ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২। এবারের আয়োজক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। প্রতিবছরই বিভিন্ন ক্যাম্পাসের সাংবাদিক সংগঠন এ আয়োজন করে থাকে, যার ধারাবাহিকতায় এবার আয়োজক হিসেবে থাকছে কবি নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

আগামী ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে লগো উন্মোচনের তারিখও ধার্য করেছে আয়োজক সংগঠনটি।

আগামী ১১ সেপ্টেম্বর (রবিবার) বিকাল ৪টায় অনুষ্ঠিত হতে যাওয়া আয়োজনটিতে লোগো উন্মোচন করবেন ডয়চে ভেলে বাংলা বিভাগের প্রধান খালেদ মুহিউদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

এ বিষয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নিহার সরকার অংকুর বলেন, "আমরা সকল কিছুর উর্ধ্বে উঠে ক্যাম্পাস পর্যায়ে যারা সাংবাদিকতা করছে তাদের মিলন মেলায় পরিণত করতে চাই এই ফেস্টটিকে। যেখানে ৪শতাধিক সংবাদকর্মী অংশ নেবে। কেবল উৎসব নয় ক্যাম্পাস সাংবাদিকতার  সম্ভাবনা ও সংকট নিয়েও আলোচনা হবে। পাশাপাশি সংকট উত্তরনেও ভাবনা সৃষ্টি করবে এই জার্নালিজম ফেস্ট। এই ফেস্ট থেকে ৬ জন সাংবাদিককে পুরষ্কৃতও করা হবে ২ ক্যাটাগরিতে। 
সব মিলিয়ে একটি সম্ভাবনার প্রতীক হয়ে উঠার পথেই এবারের ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট ২০২২।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ান বলেন, "নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে এবারের ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিস্ট ফেস্ট-২০২২ উদযাপন উপলক্ষ্যে সকল ক্যাম্পাস সংবাদকর্মীদের শুভেচ্ছা ও ভালবাসা জানাই। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যাদের সহযোগিতায় ফেস্টটি বাস্তবায়নের পথে অগ্রসর হচ্ছে।" 

তিনি আরও বলেন, "আমাদের প্রত্যাশা, এই আয়োজনের মাধ্যমে সকল ক্যাম্পাস সংবাদকর্মীদের মধ্যে সম্পর্কের উন্নয়ন, সহযোগিতা বাড়বে। আমাদের আয়োজনটি ক্যাম্পাস সাংবাদিকতায় ইতিবাচক প্রভাব বিস্তারের মাধ্যমে সৃজনশীল কাজের অনুপ্রেরণা দিয়ে সামনের দিকে আরও ধাবিত করবে বলে মনে করি।"