নেত্রকোণার ৩১ বিজিবি সীমান্তে ভারতীয় চা পাতা ও সুপারী আটক করেছে 

নেত্রকোণার ৩১ বিজিবি সীমান্তে ভারতীয় চা পাতা ও সুপারী আটক করেছে 
ছবিঃ সংগৃহীত

সালাহ উদ্দিন খান রুবেল।। নেত্রকোণা প্রতিনিধি।। ১২ মার্চ, শুক্রবার।। বর্ডার গার্ড বাংলাদেশ (৩১ বিজিবি) নেত্রকোণা ব্যাটালিয়ন  ভারতীয় সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৩ লক্ষ ৬৪ হাজার ৭ শত ৫০ টাকা মূল্যের ভারতীয় চা পাতা ও সুপারী আটক করেছে।


      ৩১ বিজিবি নেত্রকোণা ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নূরুদ্দীন মাকসুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি বৃহস্পতিবার রাতে গণমাধ্যম কর্মীদের কাছে প্রেরণ করা হয়। 


     প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলার কলমাকান্দা উপজেলার লেংগুড়া ইউনিয়নের লেংগুড়া বিওপি’র (বর্ডার অভজারবেশন পোষ্ট) সুবেদার মোঃ শাহ্জাহান মৃধা’র নেতৃত্বে একটি টহলদল ১১মার্চ বেলা দেড়টার দিকে কাঠালবাড়ী নামক স্থানে অভিযান চালিয়ে ১ হাজার ৪ শত ৩৫ কেজি ভারতীয় চা পাতা এবং ২ হাজার পিস সুপারী আটক করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পাচারকৃত মালামাল ফেলে রেখে পালিয়ে গেছে। আটককৃত চা পাতা ও সুপারীর আনুমানিক মূল্য ৩ লক্ষ ৬৪ হাজার ৭ শত ৫০ টাকা।


     বিজিবি’র উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আটককৃত চা পাতা স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে ধ্বংস করা হবে এবং সুপারীগুলো নেত্রকোণা কাষ্টমস্ অফিসে জমা দেয়া হবে।